scorecardresearch

বড় খবর

ভয় ধরাচ্ছে করোনা, হু হু করে বাড়ছে সংক্রমণ, বিদ্যুৎ গতি অ্যাক্টিভ কেসেরও

বিশেষজ্ঞদের কপালেও নতুন করে চিন্তার ভাঁজ। ভাইরাসের মোকাবিলায় ফের একবার কোভিড প্রোটোকল মানায় জোর।

ভয় ধরাচ্ছে করোনা, হু হু করে বাড়ছে সংক্রমণ, বিদ্যুৎ গতি অ্যাক্টিভ কেসেরও
পুজোর আগেই কী চতুর্থ ঢেউ?

আরও বাড়ল দেশের দৈনিক সংক্রমণ। বিদ্যুৎ গতিতে বাড়ছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। ফের একবার ভাইরাসের কামড় নিয়ে আতঙ্ক বাড়ছে দেশজুড়ে। বিশেষজ্ঞদের কপালেও নতুন করে চিন্তার ভাঁজ। ভাইরাসের মোকাবিলায় ফের একবার কোভিড প্রোটোকল মানায় জোর।

করোনা নিয়ে নতুন করে চিন্তা বাড়ছে। লাগাতার ঊর্ধ্বমুখী দেশের দৈনিক সংক্রমণ। বৃহস্পতিবারের পর শুক্রবার ফের বাড়ল দেশের দৈনিক সংক্রমণ। শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৫৮৪ জন। গতকাল এই পরিসংখ্যান ছিল ৭ হাজার ২৪১ জন।

এরই পাশাপাশি হু হু করে বাড়ছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়ে ৩৬ হাজার ২৬৭। গতকাল এই পরিসংখ্যান ছিল ৩২ হাজার ৪৯৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ৭৯১ জন। দেশজুড়ে একদিনে করোনায় মৃত্যু ২৪ জনের।

স্বাভাবিকভাবেই ভাইরাসের এই বাড়বাড়ন্তে নতুন করে চিন্তা বাড়ছে স্বাস্থ্যমন্ত্রকের। সংক্রমণ প্রবণ রাজ্যগুলিতে বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রকের কর্তারা নিয়মিত যোগাযোগ রাখছেন রাজ্যগুলির সঙ্গে। ভাইরাসের মোকাবিলায় রাজ্যগুলিকে সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছে কেন্দ্র। এই মুহূর্তে বেশ কয়েকটি রাজ্যের পাশাপাশি মহারাষ্ট্র নিয়ে বাড়তি উদ্বেগে কেন্দ্রীয় সরকার। রাজ্যজুড়ে ফের ভয় বাড়াচ্ছে করোনা। বাণিজ্যনগরী মুম্বই নিয়েও রীতিমতো সতর্ক মহারাষ্ট্র সরকার।

আরও পড়ুন- আরও একটা ঢেউ নাকি করোনা মুক্তি! কী বললেন হু’র প্রধান বিজ্ঞানী?

মুম্বই শহরে করোনা পরীক্ষা আগের চেয়ে বহুগুণে বাড়ানো হয়েছে। উল্টোদিকে, রাজধানী দিল্লিও তৈরি। সংক্রমণ বাড়তে থাকায় আগেভাগে সরকারি-বেসরকারি হাসপাতালগুলির পরিকাঠামোগত দিকটিতে বাড়তি নজর দিল্লির সরকারের। সব মিলিয়ে করোনা নিয়ে নতুন করে উদ্বেগ বাড়তে শুরু করেছে দেশজুড়ে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 7584 fresh covid 19 cases 10 june 2022