বড় খবর

এক ধাক্কায় বেশ খানিকটা কমল দৈনিক সংক্রমণ, নিম্নমুখী অ্যাক্টিভ কেস

আতঙ্ক বাড়াচ্ছে করোনার নয়া ভ্যারিয়েন্ট ‘Omicron’, জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

India reports 8,318 new COVID cases 27 November 2021
নিম্নমুখী দেশের দৈনিক সংক্রমণও।

গতকালের চেয়ে দেশের দৈনিক সংক্রমণ বেশ খানিকটা কমেছে। পাল্লা দিয়ে কমেছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। কমেছে মৃত্যু। গতকাল ১০ হাজারের গণ্ডি ছাড়িয়েছিল দেশের দৈনিক সংক্রমণ। আজ স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩১৮। একদিনে দেশে করোনায় মৃত্যু ৪৬৫ জনের।

বিশ্বজুড়ে আতঙ্ক বাড়াচ্ছে করোনার নতুন দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট। খোদ বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা WHO-ও করোনার নয়া এই ভ্যারিয়েন্টকে উদ্বেগের বলে জানিয়েছে। WHO করোনার দক্ষিণ আফ্রিকার এই ভ্যারিয়েন্টের নাম দিয়েছে ‘Omicron’। বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার বিজ্ঞানীরাই জানান, সেদেশে করোনার নয়া ভ্যারিয়েন্টের হদিশ মিলেছে, যা অত্যন্ত শক্তিশালী। দক্ষিণ আফ্রিকায় প্রথম এই প্রজাতির ভাইরাসে ৬ জন আক্রান্ত হন। তার পর-পরই করোনার এই নয়া স্ট্রেনে আক্রান্তের হদিশ মেলে হংকং, বৎসোয়ানায়। পরে ইজরায়েল এবং বেলজিয়ামেও করোনার নতুন প্রজাতির ভাইরাস ‘Omicron’-এর আক্রান্তের হদিশ মেলে।

বিশ্বের সব দেশই করোনার নতুন এই ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বেগে রয়েছে। ভাইরাসের নয়া এই প্রজাতির হামলা রুখতে প্রয়োজনীয় কী কী ব্যবস্থা নেওয়া যেতে পারে তা নিয়ে আলোচনায় কেন্দ্র। আজ জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই আবহে আজ সকালে দেশের দৈনিক করোনা পরিসংখ্যান স্বস্তি দিয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩১৮।

আরও পড়ুন- করোনার নয়া স্ট্রেন ‘উদ্বেগজনক’, ‘Omicron’ নাম দিল WHO

একদিনে দেশে করোনার বলি ৪৬৫। সংক্রমণের এই পরিসংখ্যান গতকালের তুলনায় নিঃসন্দেহে স্বস্তি দিচ্ছে। একদিনে করোনামুক্ত হয়েছেন ১০ হাজার ৯৬৭। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৭ হাজার ১৯। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ৬৭ হাজার ৯৩৩। টিকাকরণকে হাতিয়ার করে করোনা-যুদ্ধে জয়ের লক্ষ্যে ভারত। ইতিমধ্যেই ৩ কোটি ৩৯ লক্ষ ৮৮ হাজার ৭৯৭ জন করোনামুক্ত হয়েছেন। এখনও পর্যন্ত ১২১ কোটিরও বেশি মানুষ করোনার টিকা পেয়েছেন।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখনটেলিগ্রামে, পড়তেথাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India reports 8318 new covid cases 27 november 2021

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com