scorecardresearch

বড় খবর

Covid-19 update in India: করোনা কাঁপুনি অব্যাহত! ফের আট হাজারের ওপরেই দৈনিক সংক্রমণ

India records 8822 fresh cases: এবার থেকে মিলবে চিনে যাওয়ার ছাড়পত্র!

Covid, covid-19 updates
Covid-19 India latest updates কপালে চিন্তার ভাঁজ, ৫০ হাজার পেরোলো অ্যাকটিভ করোনা আক্রান্তের সংখ্যা!

দেশের একাধিক বড় শহরে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। ভয় ধরাচ্ছে করোনা, লাগাতার দৈনিক সংক্রমণ ৮ হাজার পার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ হয়েছেন ৮ হাজার ৮২২ জন। একই সঙ্গে মৃত্যু হয়েছে ১৫ জনের। দেশের একাধিক বড় শহরে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। সব মিলিয়ে ফের একবার নতুন করে দেশে করোনার সংক্রমণের এই প্রবণতা উদ্বেগ বাড়াচ্ছে।

ফের নতুন করে দেশজুড়ে আতঙ্ক বাড়াতে শুরু করেছে বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮২২ জন, মৃত্যু ১৫ জনের। গতকালের তুলনায় যা ২ হাজার ২২৮ বেশি। রাজধানী দিল্লিতেও ভয় ধরাচ্ছে করোনা সংক্রমণ। মঙ্গলবার স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুসারে দিল্লিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১১৮ জন। ১০ মে’র পর এটাই দিল্লির সর্বোচ্চ দৈনিক সংক্রমণ। মৃত্যু হয়েছে ২ জনের। যদিও কিছুটা কমেছে করোনা সক্রিয় হার। মঙ্গলবার রাজধানীতে করোনা সক্রিয় হার ছিল ৬.৫০%।

আরও পড়ুন: [কাশ্মীরে ব্যাঙ্ক ম্যানেজার খুনে অভিযুক্ত-সহ দুই লস্কর জঙ্গি খতম গুলির লড়াইয়ে]

অন্যদিকে করোনা কাঁপুনি ধরাচ্ছে বানিজ্যনগরীতে। মঙ্গলবার মুম্বইয়ে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১হাজার ৭২৪ জন। সোমবারের তুলনায় এই সংখ্যা অনেকটাই বেশি। মৃত্যু হয়েছে ২ জনের। মঙ্গলবার মহারাষ্ট্রে আরও দু’জন ওমিক্রনের নয়া প্রজাতি BA.5এ আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর।

নতুন করে মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়াতেই তৎপরতাও তুঙ্গে উদ্ধব ঠাকরের সরকারের। বাড়ানো হয়েছে করোনা পরীক্ষা। মুম্বই শহরে বাড়তি তৎপরতা নেওয়া হয়েছে। বাণিজ্যনগরীতে করোনা পরীক্ষা আরও মসৃণ গতিতে চালানোর জন্য যাবতীয় তৎপরতা নিতে নির্দেশ দেওয়া হয়েছে বৃহন্মুম্বই পুরসভাকে।

আড়াই বছর আগে চিনের উহান শহরে প্রকোপ ছড়িয়েছিল করোনা । তারপর ক্রমে গোটা বিশ্বে আতঙ্ক ছড়িয়েছিল মারণ ভাইরাস। শুরু হয়েছিল অতিমারী। সেই সময়ই চিনের বিশ্ববিদ্যালয়ে ভরতি হওয়া এদেশের বহু পড়ুয়াকে ফিরে আসতে হয়েছিল দেশে। ফিরতে হয়েছিল সেখানে কর্মরত ভারতীয়দেরও। প্রায় আড়াই বছর ধরে অনলাইনেই পঠন পাঠন চালিয়েছে ভারতীয় পড়ুয়ারা। বারবার আবেদনেও মেলেনি কোন সাড়া। অবশেষে তাঁদের সকলকে স্বস্তি দিয়ে চিন ঘোষণা করেছে এবার ভিসা দেওয়া হবে তাঁদের। ফলে তাঁদের ফের চিনে যাওয়ার আর কোনও বাধা রইল না। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে একথা জানা গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 8822 fresh covid 19 cases