scorecardresearch

বড় খবর

আরও কমল দৈনিক সংক্রমণ, মৃতের সংখ্যা নামল একশোর নীচে

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনামুক্ত হয়েছেন ৫ হাজার ১৮৫ জন।

India reports 3,205 fresh Covid 19 cases 4 may 2022
আবারও দেশের দৈনিক সংক্রমণ তিন হাজারের উপরে।

আরও কমল দেশের দৈনিক সংক্রমণ। বড়সড় স্বস্তি দিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা নামল একশোর নীচে। টিকাকরণকে হাতিয়ার করেই করোনামুক্তির পথে দেশ।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিতের সংখ্যা ৩ হাজার ৬১৪ জন। যা আগের দিনের তুলনায় বেশ খানিকটা কম। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ৪০ হাজার ৫৫৯। দেশের সংক্রমণ হার ০.৪৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনামুক্ত হয়েছেন ৫ হাজার ১৮৫ জন।

তথ্য বলছে, এখনও পর্যন্ত করোনার গ্রাস থেকে মুক্ত হয়েছেন মোট ৪ কোটি ২৪ লক্ষ ৩১ হাজার ৫১৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৮৯ জনের। দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৫ লক্ষ ১৫ হাজার ৮০৩। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, শুক্রবার পর্যন্ত দেশে ১৭৯ কোটি ৯১ লক্ষ ৫৭ হজার ৪৮৬টি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- করোনার কোপে সবচেয়ে ক্ষতি ক্ষুদ্র ও মাঝারি শিল্পে, ঋণ বেড়েছে ২০ হাজার কোটি

এদিকে, করোনায় মৃত্যু নিয়ে সম্প্রতি চাঞ্চল্যকর একটি সমীক্ষার রিপোর্ট সামনে এসেছে। করোনার জেরে মৃত্যুর সরকারি পরিসংখ্যানের চেয়ে প্রকৃত মৃত্যু অন্তত তিনগুণ বলে দাবি সাম্প্রতিক ওই সমীক্ষার। সমীক্ষাটি ল্যানসেট জার্নালে প্রকাশ করা হয়েছে। সরকারি তথ্য অনুযায়ী বিশ্বব্যাপী ১ জানুয়ারি ২০২০ থেকে এবং ৩১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত সরাসরি কোভিডের কারণে প্রাণ হারিয়েছেন ৬০ লক্ষ মানুষ। কিন্তু সমীক্ষার রিপোর্টে দেখা গিয়েছে সেই সংখ্যা ১ কোটি ৮০ লক্ষের কাছাকাছি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports fresh covid19 omicron cases 12 march 2022