‘পাকিস্তান তারিখ-সময় বদলে মিথ্যা বলছে’, ডুবোজাহাজ হানার তত্ত্ব খারিজ ভারতের

দ্য ইন্ডিয়ান এক্সপ্রস-কে এক সূত্র জানিয়েছে, "পাকিস্তানের এই দাবি মিথ্যা। যে ভিডিও দেখানো হচ্ছে তা ২০১৬ সালের নভেম্বর মাসের। ওঁরা তারিখ ও সময়ের স্ট্যাম্প বদলে এখন তা দেখাচ্ছে"।

By: New Delhi  March 5, 2019, 6:11:08 PM

পাক জলসীমা অতিক্রম করতে চেয়েছিল ভারতীয় ডুবোজাহাজ, এমন দাবি নস্যাৎ করে দিল নয়াদিল্লি। সরকারি সূত্রের দাবি, পাকিস্তানের দেখানে ভিডিও ফুটেজ আদপে পুরানো। দ্য ইন্ডিয়ান এক্সপ্রস-কে এক সূত্র জানিয়েছে, “পাকিস্তানের এই দাবি মিথ্যা। যে ভিডিও দেখানো হচ্ছে তা ২০১৬ সালের নভেম্বর মাসের। ওঁরা তারিখ ও সময়ের স্ট্যাম্প বদলে এখন তা দেখাচ্ছে”।

বুধবার বিভিন্ন সংবাদমাধ্যমে পাকিস্তান একটি ভিডিও প্রকাশ করে দাবি করে, ৪ মার্চ রাত ৮টা ৩৫ মিনিটে ভারতের একটি ডুবোজাহাজ পাক জলসীমায় প্রবেশের চেষ্টা করে। কিন্তু, পাক নৌবাহিনী বিশেষ দক্ষতা দেখিয়ে এই প্রচেষ্টা রুখে দিয়েছে।

আরও পড়ুন- সীমান্তে ফের পাক আক্রমণ, কড়া জবাব ভারতের

প্রসঙ্গত, ভারত-পাক চরম উত্তপ্ত দ্বিপাক্ষিক সম্পর্কের আবহে পাকিস্তানের এই দাবি প্রাথমিকভাবে চাঞ্চল্য ছড়ায়। কিন্তু, ভারতের পক্ষ থেকে বুধবার এই দাবিকে উড়িয়ে দেওয়া হয়। ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুওয়ামা জেলায় একটি আত্মঘাতী আইইডি বিস্ফোরণ ঘটায় জইশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠী। এই হামলায় নিহন হন সিআরপিএফ-এর ৪০ জওয়ান। পুলওয়ামা আক্রমণের প্রত্যুত্তরে ২৬ ফেব্রুয়ারি বিমান হানা চালায় ভারতীয় বায়ুসেনা। ভারতের বিমান হানার লক্ষ্য ছিল নিয়ন্ত্রণ রেখার ওপারে বালাকোট এলাকার জইশ জঙ্গি ঘাঁটি।

এরপর ভারতের আকাশ সীমায় হানা দেয় পাক বিমান। সেই বিমানকে তাড়া করে এক জোড়া ভারতীয় যুদ্ধবিমান। ভারতীয় উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের মিগ ২১ বাইসন বিমানকে গুলি করে অবতরণে বাধ্য করে পাক বাহিনী। এরপর পাকিস্তানের হাতে আটক হন পাইলট অভিনন্দন বর্তমান। ১ মার্চ শুক্রবার অভিনন্দনকে ভারতের হাতে প্রত্যার্পণ করে পাকিস্তান।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India rubbishes paks claim of thwarting submarine from entering its waters

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X