বড় খবর

Coronavirus India Updates:৪০ দিনে প্রায় ৮৫% কমেছে সংক্রমণ, কোভ্যাকসিনের দামে আপত্তি ভারত বায়োটেকের

Coronavirus India Updates: ‘প্রায় ৭৫ দিন পর করোনা গ্রাফ ক্রমশ নিম্নমুখী এবং ৮০ হাজারের নীচে সংক্রমণ।‘

Covid-19, daily Cases, Corona India
৭ মার্চ শেষবার ৪ লক্ষ ছাড়িয়েছিল দৈনিক সংক্রমণ

৭ মে শেষবার ৪ লক্ষ ছাড়িয়েছিল করোনা সংক্রমণ। তারপর গত প্রায় ৪০ দিনে ৮৫% কমেছে দৈনিক সংক্রমণ। মঙ্গলবার এমনটাই জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল। তিনি বলেন, ‘প্রায় ৭৫ দিন পর করোনা গ্রাফ ক্রমশ নিম্নমুখী এবং ৮০ হাজারের নীচে সংক্রমণ। সবমিলিয়ে সংক্রমণ হারও নীচের দিকে।‘

তিনি বলেছেন, ‘দেশের মোট ২০টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে সক্রিয় সংক্রমণ ৫ হাজারের নীচে।‘ এবার সরকার নির্ধারিত করোনা টিকার মূল্য নিয়ে আপত্তি তুলল ভারত বায়োটেক। ১৫০ টাকার বিনিময়ে বেসরকারি হাসপাতালকে কোভ্যাকসিন সরবারহ সম্ভব নয়। দেশের টিকা ঘাটতি মেটাতে সরবারহমূল্য আরও বাড়ানো উচিত।

এদিকে, টিকাকরণ করাতে চান না মুসলিমরা, সেই কারণে দেশটির মুসলিম সম্প্রদায় কোভিড ভ্যাকসিনেশন এড়িয়ে চলছে, সোমবার এমনই বিতর্কিত মন্তব্য করলেন বিজেপির বর্ষীয়ান নেতা এবং উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র সিং রাওয়াত।

তিনি বলেন যে, ভ্যাকসিন নিয়ে সন্দেহ ও ভ্রান্ত ধারণা রয়েছে মুসলিম সম্প্রদায়ের মধ্যে। ঋষিকেশে একটি রক্তদান অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, ” বর্তমানে আমাদের দেশে মুসলিম সম্প্রদায় নিজেদের টিকাকরণ করানো থেকে দূরে রাখছে। আমি ইচ্ছাকৃতভাবেই তাঁদের নাম নিলাম। অনেক ভুল ধারণা রয়েছে তাঁদের।” দেশকে করোনা মুক্ত করতে টিকাকরণই একমাত্র পথ এবং ভ্যাকসিন ক্ষতিকর নয় এমন মন্তব্য করেই মুসলিম সম্প্রদায়কে সচেতন করার আহ্বান জানান।

ত্রিভেন্দ্র সিং রাওয়াতের কথায়, “আপনি যদি ভ্যাকসিন না নেন তবে এই রোগটি কাটিয়ে উঠবেন না। যে কেউ এটির শিকার হতে পারে। আমরা অজান্তেই সুপার স্প্রেডার হয়ে উঠতে পারি। আমি সবাইকে টিকা নেওয়ার জন্য এগিয়ে আসার আবেদন করছি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India sees 85 declines in daily cases since its highest peak national

Next Story
Covid Vaccination: টিকা নিয়ে পার্শ্বপ্রতিক্রিয়া! অ্যালার্জির কারণে ভারতে প্রথম মৃত্যু এক বৃদ্ধেরCorona Vaccine, Side Effects, Allergy
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com