বড় খবর

নয় মাসে প্রথমবার! দেশে দৈনিক মৃত্যু একশোর নীচে, টিকা পেলেন ৫৬ লক্ষ স্বাস্থ্যকর্মী

সক্রিয় সংক্রমণ দেড় লক্ষের নীচে। যা দেশের মোট সংক্রমণের ১.৩৭%।

নয় মাসে প্রথমবার। দেশে ৮০-র নীচে নামলো দৈনিক মৃত্যু। স্বাস্থ্য মন্ত্রক দাবি করেছে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের জেরে মৃত ৭৮। এই সংখ্যা ধরে দেশে এখনও পর্যন্ত মৃত দেড় লক্ষ। এদিকে, গত একদিনে দেশে সংক্রমিত ১২,০৫৯। মোট সংক্রমিত ১ কোটি ৮ লক্ষ ছাড়িয়েছে। সক্রিয় সংক্রমণ দেড় লক্ষের নীচে। যা দেশের মোট সংক্রমণের ১.৩৭%।

মন্ত্রক সূত্রে খবর, কেরল ও মহারাষ্ট্র থেকে সর্বাধিক দৈনিক সংক্রমণ ধরা পড়েছে। দক্ষিণের রাজ্যে একদিনে সংক্রমিত ৫৯৪২। অন্যদিকে মহারাষ্ট্রে সংক্রমিত ২৭৬৮। দেশের বাকি রাজ্যগুলো থেকে মোট সংক্রমিত ৩,৩৪৯।

শনিবার পর্যন্ত দেশে প্রায় ২.২ লক্ষ স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেওয়া হয়েছে। গত ১৬ জানুয়ারি থেকে শুরু করে এখনও পর্যন্ত ৫৬ লক্ষ স্বাস্থ্যকর্মী এই টিকা পেয়েছেন।

এখনও পর্যন্ত ১৫টি দেশকে টিকা সরবরাহ করেছে ভারত। শনিবার এই দাবি করেন বিদেশমন্ত্রী এস জয়শংকর। তিনি বলেছেন, ‘আরও ২৫টা দেশ টিকা প্রাপ্তির জন্য নাম লিখিয়েছেন। তিন ধরনের দেশ ভারতের কাছে ভ্যাকসিনের জন্য মুখাপেক্ষী। গরিব, আর্থিক ভাবে পিছিয়ে আর যাঁরা সরাসরি টিকা প্রস্তুতকারী সংস্থার সঙ্গে আলোচনা করছেন।’ এভাবেই করোনার বিরুদ্ধে লড়াইয়ে বিশ্ব বড় অবদান রাখছে ভারত। এমন মন্তব্য করেন এস জয়শংকর।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India sees lowest daily death counts since last 9 months national

Next Story
টিকরি সীমান্তে ফের আত্মঘাতী এক কৃষক, উদ্ধার সুইসাইড নোট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com