scorecardresearch

বড় খবর

‘আগামী ১০ বছরে রেকর্ড সংখ্যক চিকিৎসক পাবে দেশ’, আশাবাদী প্রধানমন্ত্রী

শুক্রবার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গুজরাতের ভুজে ২০০ শয্যার একটি হাসপাতালের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

i can not rest said Modi hinting that he ready for another term
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

”কেন্দ্রীয় সরকারের স্পষ্ট নীতির কারণেই আগামী ১০ বছরে দেশে রেকর্ড সংখ্যায় চিকিৎসক মিলবে। প্রতিটি জেলায় কমপক্ষে একটি করে মেডিক্যাল কলেজ তৈরি করাই কেন্দ্রীয় সরকারের লক্ষ্য।” শুক্রবার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গুজরাতের ভুজে ২০০ শয্যার কে কে প্যাটেল মুতলি-স্পেশালিটি হাসপাতালের উদ্বোধন করে এই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভুজের এই হাসপাতালটি লেউভা প্যাটেল সম্প্রদায়ের উদ্যোগে তৈরি হয়েছে।

প্রধানমন্ত্রী এদিন বলেন, “প্রতিটি জেলায় অন্তত একটি করে মেডিক্যাল কলেজ তৈরি এবং চিকিৎসা শিক্ষা সবার নাগালে পৌঁছে দেওয়ার লক্ষ্যের জেরেই ১০ বছর পর দেশ রেকর্ড সংখ্যক চিকিৎসক পাবে। দু’দশক আগে গুজরাতে মাত্র ৯টি মেডিক্যাল কলেজ ছিল। কিন্তু গত ২০ বছরে চিকিৎসা শিক্ষার ক্ষেত্রে এরাজ্যের ব্যাপক উন্নতি হয়েছে।”

আরও পড়ুন- রাষ্ট্রসংঘের মহাসচিব-বিদেশমন্ত্রী বৈঠক, ইউক্রেন পরিস্থিতি-সহ একাধিক বিষয়ে কথা

একটা সময় তিনি নিজেই গুজরাতের মুখ্যমন্ত্রী ছিলেন মোদী। ২০১৪-এর লোকসভা নির্বাচনে বিজেপির প্রধানমন্ত্রী পদের প্রার্থী হন মোদী। মূলত তাঁরই বলিষ্ঠ কাঁধে ভর করে সংসদে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসে বিজেপি। ২০১৪ থেকে একটানা দেশের প্রধানমন্ত্রীত্বের দায়িত্ব সামলে চলেছেন মোদী।

এদিন গুজরাতের স্বাস্থ্য ক্ষেত্র নিয়ে বলেতে গিয়ে মোদী বলেন, ”এখন রাজ্যে একটি AIIMS এবং তিন ডজনেরও বেশি মেডিক্যাল কলেজ রয়েছে। আগে গুজরাতের মেডিক্যাল কলেজে মাত্র ১ হাজার পড়ুয়া ভর্তি হতেন। এখন প্রায় ৬ হাজার পড়ুয়া এই কলেজগুলিতে ভর্তি হন। রাজকোটের AIIMS ২০২১ সাল থেকে ৫০ জন ছাত্রকে ভর্তি নিয়েছে।”

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India to get record number of doctors in next 10 years says pm modi