scorecardresearch

বড় খবর

ক্যালিফোর্নিয়ায় কেলেঙ্কারি! জাত তুলে হেনস্থার অভিযোগে ধুন্ধুমার মার্কিন মুলুক

ঘটনাটি দেশজুড়ে ইন্দো-আমেরিকান সম্প্রদায়কে নাড়া দিয়েছে।

ক্যালিফোর্নিয়ায় কেলেঙ্কারি! জাত তুলে হেনস্থার অভিযোগে ধুন্ধুমার মার্কিন মুলুক
জাত তুলে হেনস্থার অভিযোগে ধুন্ধুমার মার্কিন মুলুক

ক্যালিফোর্নিয়ায ভয়ঙ্কর ঘটনা। নিজের দেশের মানুষের হাতেই লাঞ্ছনার শিকার এক ইন্দো-মার্কিন ব্যক্তি। জাতিগত নিগ্রহের শিকারকে ঘিরে ধুন্ধুমার ক্যালিফোর্নিয়া। অভিযুক্ত ব্যক্তি  তার বিরুদ্ধে জাত তুলে হেনস্থার অভিযোগে ইতিমধ্যেই পুলিশের কাছে একটি মামলা দায়ের করেছেন।  টেক্সাসে চার ইন্দো-আমেরিকান মহিলার বিরুদ্ধে ঘৃণামূলক অপরাধের মাত্র কয়েক দিনের মধ্যেই এই ঘটনা সামনে এসেছে।

‘এনবিসি নিউজ’-এর প্রতিবেদন অনুযায়ী, ৩৭ বছর বয়সী সিং তেজিন্দর ২১ আগস্ট ক্যালিফোর্নিয়ায় কৃষ্ণান জয়রামনের সঙ্গে খারাপ ব্যবহার করেন। তাকে তার জাত তুলে গালিগালাজ করেন বলে অভিযোগ।

পুলিশ জানিয়েছে, ইউনিয়ন সিটির বাসিন্দা তেজিন্দরের বিরুদ্ধে সোমবার নাগরিক অধিকার লঙ্ঘন, হামলা এবং শান্তি ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। জয়রামন তার ফোনে সমগ্র ঘটনাটি রেকর্ড করেছিলেন।  

আট মিনিটেরও বেশি সময় ধরে চলে অকথ্য গালিগালাজ, হুমকি। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে জয়রামনকে  দেখে নেওয়ার হুমকি দেওয়ার ও অভিযোগ ওঠে। জয়রামন সাংবাদিকদের জানান,  এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন এবং পরে এটা ভেবে তিনি অবাক হন অভিযুক্ত একজন ভারতীয়। পুলিশ ইতিমধ্যেই এই  ঘটনার তদন্ত শুরু করছে।

আরও পড়ুন: [ শয্যা সংকট! পর্তুগালে মৃত্যু গর্ভবতী ভারতীয় মহিলার, পদত্যাগ স্বাস্থ্যমন্ত্রীর ]

পুলিশ প্রধান শন ওয়াশিংটন বলেছেন, “আমরা ঘৃণামূলক অপরাধ এবং জাতপাতের অপরাধকে গুরুত্ব সহকারে বিবেচনা করি । আমরা এখানে লিঙ্গ, বর্ণ, ধর্ম এবং জাতি নির্বিশেষে সকল সম্প্রদায়কে রক্ষা করতে বদ্ধ পরিকর”। ঘটনাটি দেশজুড়ে ইন্দো-আমেরিকান সম্প্রদায়কে নাড়া দিয়েছে।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Indian american racially abused in california