বড় খবর

রাতভর গুলির লড়াইয়ে কাশ্মীরে খতম ৪ জঙ্গি, নিহতদের মধ্যে এক সেনা খুনে অভিযুক্ত

আইজি বিজয় কুমার জানিয়েছেন, মৃত জঙ্গিদের মধ্যে একজন নিরাপত্তাকর্মী মহম্মদ সেলি আখুনের হত্যার সঙ্গে সরাসরি জড়িত ছিল।

Kashmir Military Encounter, Jammu and Kashmir, Sophian, Encunter, Militant
ফাইল ছবি।

জঙ্গি দমনে জম্মু-কাশ্মীরে বড়সড় সাফল্য পেয়েছে ভারতীয় সেনা।অনন্তনাগের নিরাপত্তাকর্মী হত্যায় অভিযুক্ত জঙ্গি-সহ চার সন্ত্রাসবাদীকে নিকেশ করেছে তাঁরা।শনিবার রাতভর চলা দুটি পৃথক গুলির লড়াইয়ে এই সাফল্য লাভ করেছে বলে সেনার তরফ থেকে জানানো হয়েছে। অনন্তনাগ ও শোপিয়ান জেলায় দুটি পৃথক গুলির লড়াই শুরু হয়েছিল ১০ এপ্রিল। সেনার তরফ থেকে জানানো হয়েছে, একটি লড়াই চলছিল অনন্তনাগ জেলার বিজওয়েহারা এলাকায়। সেখানে দুই জঙ্গির মৃত্যুর খবর মিলেছে। অন্য লড়াইটি চলছিল শোপিয়ানের হাদিপোরা এলাকায়। সেখানে ১০ এপ্রিল সেনার গুলিতে এক জঙ্গির মৃত্যু হয়, ১১ তারিখ ভোরে আরও এক জঙ্গির মৃত্যু হয় ওই এলাকায়।

সেনার তরফ আরও জানানো হয়েছে, দুই জায়গাতেই জঙ্গিদের লুকিয়ে থাকার খবর ছিল। সেই খবরের সূত্র ধরেই গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করেছিল সেনা। শনিবার থেকে দুই এলাকাতে শুরু হয়েছিল গুলির লড়াই। এর পর, অনন্তনাগে রবিবার সকালে দুই জঙ্গির মৃত্যু হয়, আর শোপিয়ানে শনিবার রাতে ও রবিবার সকালে দুই জঙ্গির মৃত্যুর খবর পাওয়া যায়।

কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন, মৃত জঙ্গিদের মধ্যে একজন নিরাপত্তাকর্মী মহম্মদ সেলি আখুনের হত্যার সঙ্গে সরাসরি জড়িত ছিল। সেলিমকে কাশ্মীরের গোরিয়ান এলাকায় নিজের বাড়ির সামনে গুলি করে মারে জঙ্গিরা। ৯ এপ্রিলের এই ঘটনার পরেই অভিযান শুরু করে সেনা ও কাশ্মীর পুলিশ।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indian army gunned down 4 militants in kashmir after a night long encounter national

Next Story
হাসপাতালে covid রোগীর মৃত্যু, কংগ্রেস নেতার চিৎকারে পদত্যাগ অপমানিত চিকিৎসকেরCovid-19 in India, India Corona, madhya pradesh, Covid patient, Shivraj Chouhan, Congress Leader
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com