ফেসবুকে হানি ট্র্যাপে পা সেনা জওয়ানের: তথ্য পাচার পাকিস্তানে

সেনা অফিসার এবং জওয়ানদের বেশ কিছু সোশাল মিডিয়া অ্যাকাউন্টের ওপর নজরদারি চালানো হচ্ছে। সেনা জানতে চায় অন্যান্য কর্মীদের মাধ্যমেও ওই পাকিস্তানি গুপ্তচরের অ্যাকাউন্ট মারফৎ তথ্য পাচার হচ্ছে কি না।

By: New Delhi  Updated: Jan 13, 2019, 7:01:10 PM

ফেসবুকে ফাঁদ পেতে ভারতীয় সেনাবাহিনীর গোপন তথ্য হাতিয়ে নিয়েছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই। হানি ট্র্যাপের শিকার হয়েছেন রাজস্থানের জয়সলমীরের এক সেনা জওয়ান। শুক্রবার রাতে ওই জওয়ানকে গ্রেফতার করা হয়েছে। ফেসবুকে এক মহিলার সঙ্গে আলাপ হয়েছিল ওই জওয়ানের। সেই ফেসবুক বান্ধবীর মাধ্যমেই পাকিস্তানে পাচার হয়ে গেছে গুরুত্বপূর্ণ তথ্য।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ফেসবুকে অনিকা চোপরা নামের প্রোফাইল বানিয়েছিল ওই সন্দেহভাজন আইএসআই গুপ্তচর।

আরও কেউ এই প্রোফাইলের ফাঁদে পড়েছেন কিনা তা এখন তন্নতন্ন করে খুঁজছে সেনাবাহিনী

এএনআই-কে প্রতিরক্ষা দফতরের জনসংযোগ আধিকারিক কর্নেল সম্বিৎ ঘোষ জানিয়েছেন, “রাজস্থান পুলিশ যে সেনা জওয়ানকে গ্রেফতার করেছে তাকে নিয়ে তদন্তের ব্যাপারে অসামরিক কর্তৃপক্ষকে সমস্ত রকম সহায়তা করছে সেনাবাহিনী।“  সংবাদসংস্থা জানিয়েছে, সেনা অফিসার এবং জওয়ানদের বেশ কিছু সোশাল মিডিয়া অ্যাকাউন্টের ওপর নজরদারি চালানো হচ্ছে। সেনা জানতে চায় অন্যান্য কর্মীদের মাধ্যমেও ওই পাকিস্তানি গুপ্তচরের অ্যাকাউন্ট মারফৎ তথ্য পাচার হচ্ছে কি না।

সম্প্রতি ভারতীয় বিমান বাহিনীর এক গ্রুপ ক্যাপ্টেনকেও এয়ারক্র্যাফট অপারেশন সম্পর্কে তথ্য পাচার করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

একইভাবে পাকিস্তানি এক গুপ্তচরের ফাঁদে পড়ার জন্য় আটক করা হয়েছিল এক ব্রাহ্মোস কর্মীকে।

সেনা সূত্রে জানা গিয়েছে ওই জওয়ানকে তদন্তকারী সংস্থা চারমাস ধরে জেরা করছে। তার আগেই জানা গিয়েছিল পাকিস্তানি আইএসআই গুপ্তচরের সঙ্গে সোশাল মিডিয়া মারফৎ যোগাযোগ রাখেন ওই জওয়ান।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest General News in Bengali.


Title: Facebook Honey Trap: ফেসবুকে হানি ট্র্যাপে পা সেনা জওয়ানের: তথ্য পাচার পাকিস্তানে

Advertisement