scorecardresearch

বড় খবর

মৃত্যুর সঙ্গে পাঞ্জা কষছিল পাক জঙ্গি, রক্ত দিয়ে প্রাণ বাঁচাল ভারতীয় সেনা

রাজৌরিতে ভারতীয় সেনার চৌকি বিস্ফোরণে ওড়ানোর ছক কষেছিল ধৃত পাক জঙ্গি তবারক হুসেন।

মৃত্যুর সঙ্গে পাঞ্জা কষছিল পাক জঙ্গি, রক্ত দিয়ে প্রাণ বাঁচাল ভারতীয় সেনা
কাশ্মীরে নিরাপত্তা বাহিনী। ফাইল ছবি

এক পাকিস্তানি জঙ্গিকে রক্ত দিলেন ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা। সেনার তরফে জানানো হয়েছে, গত ২১ আগস্ট রাজৌরির সীমান্ত এলাকার একটি চৌকিতে হামলার চেষ্টা করে পাক জঙ্গিরা। সেনার পাল্টা জবাবে গুরুতর জখম হয় পাক জঙ্গি তবারক হুসেন। জখম জঙ্গি পাকিস্তান অধিকৃত কাশ্মীরের (পিওকে) কোটলি জেলার সবজকোট গ্রামের বাসিন্দা। জখম হয়ে হাসপরাতালে ভর্তির সময় তার রক্তের প্রয়োজন হয়। তাকে তিন বেতাল রক্ত দিয়েছেন ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা।

এই ঘটনা প্রসঙ্গে ভারতীয় সেনাবাহিনীর নওশেরা ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার কপিল রানা জানান, ২১ আগস্ট সকালে নওশেরার ঝাঙ্গার সেক্টরে মোতায়েন সেনারা নিয়ন্ত্রণরেখা বরাবর ২-৩ জন পাক জঙ্গিকে দেখতে পান। তিনি বলেন, “এক জঙ্গি ভারতীয় সীমান্তের কাছে এসে বেড়া কাটার চেষ্টা করছিল। ঠিত তখনই জবাব দেয় সেনা। সেনার গুলিতে এক জঙ্গি জখম হয়। তবে বাকি দু’জন পালিয়ে যায়।”

ওই সেনাকর্তা আরও বলেন, “ওই জঙ্গির উরু এবং কাঁধে দুটি গুলি লেগেছে। প্রচুর রক্তপাত হয়েছিল। তার অবস্থা আশঙ্কাজনক হয়ে উঠেছিল। আমাদের জওয়ানরা তাকে তিন বোতল রক্ত​দিয়েছেন। অপারেশনের পর তাকে আইসিইউতে ভর্তি করা হয়েছে।”

রাজৌরির সেনা হাসপাতালের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার রাজীব নায়ার জানিয়েছেন, ওই পাক জঙ্গির শারীরিক পরিস্থিতি এখন স্থিতিশীল রয়েছে। সেনাবাহিনী জানিয়েছে, ধৃত পাক জঙ্গি হুসেন এবং তার ভাই হারুন আলি ২০১৬-এর এপ্রিলে একই সেক্টরে অনুপ্রবেশের সময় ধরা পড়েছিল। তবে ২০১৭-এর নভেম্বরে মানবিক কারণেই তাদের ফেরত পাঠানো হয়েছিল।

আরও পড়ুন- মার্কিন প্রশাসনে ভারতীয় বংশোদ্ভূতদের রেকর্ড নিয়োগ, ইতিহাস গড়েছে বাইডেন জমানা

জেরায় সরাসরি পাকিস্তানের গোয়েন্দা কর্তার নাম সামনে এনেছে ধৃত জঙ্গি হুসেন। সেনার আধিকারিকদের ওই জঙ্গি জানিয়েছে, তাকে পাকিস্তানের গোয়েন্দা কর্তা কর্নেল ইউনুস চৌধুরি ভারতের সেনা চৌকিতে হামলার জন্য টাকা দিয়েছে।

ভারতীয় সেনার পোস্টে হামলার জন্য পাকিস্তানি মুদ্রায় তাকে ৩০ হাজার রুপি দেওয়া হয়েছিল। অন্য সঙ্গীদের সঙ্গে ভারতীয় ফরোয়ার্ড পোস্টগুলির রেইকি পর্যন্ত করে ফেলেছিল পাক জঙ্গি হুসেন। পাক গোয়েন্দা কর্তা চৌধুরি ২১ অগাস্টেই ভারতীয় সেনা চৌকিতে হামলার জন্য পাঠিয়েছিল জঙ্গিগের, এমনই দাবি সেনার। যদিও সীমান্তে সেনার সজাগ দৃষ্টিতে আবারও ভেস্তে দেওয়া গিয়েছে পাক নাশকতার ছক।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Indian army soldiers donated blood to pak terrorist injured in jk484583