scorecardresearch

বড় খবর

প্যালেস্তাইনে ভারতীয় দূতের রহস্যমৃত্যু! অফিসেই উদ্ধার দেহ

মুকুল আর্যের মৃত্যুর খবর টুইট করেছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

Indian Envoy to Palestine Mukul Arya found dead in Office
প্যালেস্তাইনের রামাল্লা শহরে ভারতীয় মিশনে দূত নিযুক্ত ছিলেন মুকুল আর্য।

প্যালেস্তাইন ভারতীয় মিশনের প্রতিনিধির রহস্যমৃত্যু ঘিরে চাঞ্চল্য। প্যালেস্তাইনের রামাল্লা শহরে ভারতীয় মিশনে দূত নিযুক্ত ছিলেন মুকুল আর্য। রবিবার তাঁর দেহ মিশনের দফতরেই উদ্ধার হয়। কীভাবে তাঁর মৃত্যু হল তা নিয়ে রহস্য দানা বেঁধেছে।

মুকুল আর্যের মৃত্যুর খবর টুইট করেছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। মুকুলের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন তিনি। জানা গিয়েছে, প্যালেস্তাইনে তাঁর কর্মস্থলেই মৃত্যু হয় মুকুল আর্যের। ভারতীয় মিশনের তরফে তাঁর মৃত্যুর খবর কেন্দ্রীয় সরকারকে জানানো হয়। মুকুল আর্যের দেহ দেশে ফেরানোর বন্দোবস্ত করা হচ্ছে।

২০০৮ সালে ইন্ডিয়ান ফরেন সার্ভিসের পরীক্ষায় পাশ করেন মুকুল আর্য। এর পর বিদেশ মন্ত্রকে কাজে যোগ দিয়েছিলেন। দিল্লি বিশ্ববিদ্যালয় এবং জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি নিয়ে পড়াশোনা করেন। কাবুল ও মস্কোয় ভারতীয় দূতাবাসে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। প্যারিসে ইউনেস্কোর স্থায়ী প্রতিনিধি হিসাবেও কাজ করেছিলেন তিনি।

আরও পড়ুন আটকে পড়াদের বেরনোর সুযোগ, ইউক্রেনে ফের সাময়িক যুদ্ধবিরতি রাশিয়ার

এদিন টুইট করে জয়শঙ্কর লিখেছেন, “রামাল্লায় ভারতের প্রতিনিধি শ্রী মুকুল আর্যের মৃত্যুর খবরে স্তম্ভিত। তিনি একজন মেধাবী এবং প্রতিভাধর অফিসার ছিলেন। অনেকটা জীবন পড়ে ছিল তাঁর। আমার হৃদয় থেকে তাঁর পরিবার এবং প্রিয়জনদের সমবেদনা জানাচ্ছি।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Indian envoy to palestine mukul arya found dead in office