scorecardresearch

বড় খবর

ক্যাম্পাসেই কুপিয়ে খুন ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়াকে! ছাত্র খুনে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়

এই ঘটনায় পড়ুয়ার কোরিয়ান রুমমেটকে আটক করা হয়েছে।

ক্যাম্পাসেই কুপিয়ে খুন ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়াকে! ছাত্র খুনে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়
ক্যাম্পাসেই কুপিয়ে খুন ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়া! ছাত্র খুনে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় চার ইন্দো-মার্কিন নাগরিককে অপহরণ করে খুনের ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের মার্কিন মুলুকে ভারতীয় ছাত্রের হত্যার ঘটনা সামনে এসেছে। ইন্ডিয়ানাতে বছর ২০-এর এই ছাত্রকে হোস্টেলের ঘরেই কুপিয়ে খুনের অভিযোগ উঠলো তারই রুমমেটের বিরুদ্ধে। ইন্দো-মার্কিন ছাত্র খুনের ঘটনা সামনে আসতেই তোলপাড় বিশ্ববিদ্যালয় চত্ত্বর। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের হোস্টেলে তাকে খুন করা হয় বলেই জানিয়েছে মার্কিন পুলিশ। এই ঘটনায় পড়ুয়ার কোরিয়ান রুমমেটকে আটক করা হয়েছে।

ক্যাম্পাসের পশ্চিম দিকের ম্যাককাচন হলে বরুণের দেহ পাওয়া যায়। এই ঘটনায় বুধবার বিশ্ববিদ্যালয়েরই এক পড়ুয়াকে হত্যার অভিযোগে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ধৃত জি মিন জিমি শা কোরিয়ান বংশোদ্ভূত, যিনি বরুণের সঙ্গে একই রুমে থাকতেন। পুলিশ সূত্রে খবর, রাত ১২টা ৪৫ মিনিটে ফোনে খুনের বিষয়টি জানান তিনি। পুলিশ প্রধান লেসলি উইট এক সংবাদ সম্মেলনে এই খবর দিয়ে বলেন, কী কারণে এই খুনের ঘটনা তা খতিয়ে দেখছে পুলিশ। পারডু ইউনিভার্সিটিতে ডাটা সায়েন্সের ছাত্র ছিলেন নিহত বরুণ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, ম্যাককাচন হলের প্রথম তলার একটি ঘরে ঘটনাটি ঘটেছে। বরুণের দেখে একাধিক ক্ষতচিহ্ন মিলেছে।

এদিকে মৃত্যুর ঘটনা নিয়ে বরুণের ছেলেবেলার বন্ধু অরুণাভ সিনহা এনবিসি নিউজকে বলেছেন, বরুণ সন্ধ্যে থেকেই অনলাইন গেমে ব্যস্ত ছিলেন। হঠাৎ করেই ওর ঘর থেকে একটা চিৎকারের শব্দ পাই, পরের দিন সকালে ঘটনার কথা জানতে পারি”। পারডু ইউনিভার্সিটির তরফে বরুণের মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে আরও বেশি নজরদারি বাড়ানোর কথা বলা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Indian origin university student killed in us