প্যাকেজ ট্যুরে ‘রামায়ণ যাত্রায়’ বেরোবে এই এক্সপ্রেস, বিস্তারিত জানুন

ভারতে রামায়ণ যাত্রা এক্সপ্রেস মাদুরাই থেকে যাত্রা শুরু করে ডিন্ডীগল, কারুর, ইরোড, সালেম, জোলারপেট, কাতপাদি, চেন্নাই (সেন্ট্রাল) এবং রেনিগুন্তা সহ একাধিক স্টেশনে থামবে।

By: Chennai  Updated: August 30, 2018, 10:30:30 PM

ভারতীয় রেলওয়ের নতুন পদক্ষেপ। ১৪ নভেম্বর তামিলনাড়ুর মাদুরাই থেকে যাত্রা শুরু করবে রামায়ণ যাত্রা এক্সপ্রেস। মঙ্গলবার ঘোষণা করা হয়, রামায়ণ মহাকাব্যে বর্ণিত স্থান এবং তার সঙ্গে সম্পর্কিত প্রধান স্থানগুলি ছুঁয়ে যাবে এই বিশেষ ট্রেন। The Indian Rail Tourism and Catering Corp (IRCTC)-র তরফে জানানো হয়েছে ৮০০ সিটের এই ট্রেনটি মাদুরাই থেকে যাত্রা শুরু করে রামেশ্বরমে শেষ করবে।

বলা হয়েছে, “ভগবান শ্রী রামের সঙ্গে যুক্ত সমস্ত গুরুত্বপূর্ণ স্থানগুলিতে ১৬ দিনের ট্যুর প্যাকেজে ঘুরবে এই ট্রেন।” ভারত এবং শ্রীলঙ্কা, দু দেশের বিভিন্ন স্থান পরিদর্শন করা হবে। ১৬ দিনের এই ট্যুর প্যাকেজে থাকা, খাওয়া সহ থাকছে ধর্মশালায় থাকার ব্যবস্থাও। ট্যুরিস্টদের সঙ্গে আইআরসিটিসির একজন ট্যুর ম্যানেজার থাকবেন, বিভিন্ন স্থান দর্শন করতে সাহায্য এবং এদের বর্ণনা করবেন তিনিই।

আরও পড়ুন: বন্যা বিপর্যয় কাটিয়ে ফের বিমান নামল কোচিতে

ভারতের আগেই ২ নভেম্বর চেন্নাই থেকে শ্রীলঙ্কার উদ্দেশ্যে যাত্রা শুরু হবে। এর খরচ আলাদা করে ধার্য করা হবে। ভারতে রামায়ণ যাত্রা এক্সপ্রেস মাদুরাই থেকে যাত্রা শুরু করে ডিন্ডীগল, কারুর, ইরোড, সালেম, জোলারপেট, কাতপাদি, চেন্নাই (সেন্ট্রাল) এবং রেনিগুন্তা সহ একাধিক স্টেশনে থামবে। এ ক্ষেত্রে কিশকিন্ধ্যা কদম দেখার জন্য হসপেটেই প্রথম থামবে এই এক্সপ্রেস।

জানানো হয়েছে, “এরপর ট্রেনটি নাসিক রোডে যাবে পঞ্চবটি (অরন্য পর্ব)-র জন্য, এরপর চিত্রকুট ধাম (অযোধ্যা পর্ব) হয়ে দ্বারভাঙা (বালা পর্ব), সিতামারহি, জনকপুর (নেপাল), অযোধ্যা এবং নন্দীগ্রাম (অযোধ্য পর্ব), এলাহাবাদ, শৃঙ্গভার্ণপুর (অরণ্য পর্ব) এবং রামেশ্বরমের দিকে যাবে এই ট্রেন।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Indian railways launches ramayana yatra express check details here

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং