বড় সিদ্ধান্ত রেলের, কমল প্ল্যাটফর্ম টিকিটের দাম

যাত্রী চাপ নিয়ন্ত্রণে গত দেড় বছর ধরে প্ল্যাটফর্মের টিকিটের জন্য ৩০ থেকে ৫০ টাকা পর্যন্ত ধার্য করা হয়েছিল।

indian ralways Platform ticket price reduced from Rs 30 to Rs 10
কমছে রেলের প্ল্যাফর্ম টিকিটের দাম।

কমছে রেলের প্ল্যাটফর্ম টিকিটের দাম। বৃহস্পতিবারই এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে রেল। আর ৫০ টাকা করে নয়, এবার থেকে আগের মতোই প্ল্যাটফর্ম টিকিট মিলবে ১০ টাকায়।

কোভিড কালে দেশের বেশ কিছু গুরুত্বপূর্ণ স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়িয়েছিল ভারতীয় রেল। করোনা পরিস্থিতিতে অযথা ভিড় কমিয়ে সংক্রমণ এড়াতে এই সিদ্ধান্ত নিয়েছিল রেল কর্তৃপক্ষ। কোভিডের সময় অর্থাৎ গত দেড় বছর ধরে প্ল্যাটফর্মের টিকিটের জন্য ৩০ থেকে ৫০ টাকা পর্যন্ত ধার্য করা হয়েছিল।

কোভিড সংক্রমণ আপাতত নিয়ন্ত্রণে। ট্রেন চলাচলের ক্ষেত্রে প্রাক কোভিড পরিস্থিতি ফিরিয়ে আনতে মরিয়া রেল। ট্রেনের টিকিট মূল্যও পুননির্ধারণ করার প্রক্রিয়া শুরু হয়েছে। তারপরও কেন প্ল্যাটফর্ম টিকিটের দাম বর্ধিত হারে নেওয়া হচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠছিল। শেষ পর্যন্ত তা কমানোর সিদ্ধান্ত ঘোষণা করল রেল।

বৃহস্পতিবার সেন্ট্রাল রেলের তরফে প্রথম প্ল্যাটফর্ম টিকিটের দাম কমার কথা বলা হয়। ছত্রপতি শিবাজি মহারাজ টারমিনাস, দাদর, লোকমান্য তিলক টারমিনাস, থানে (Thane), কল্যাণ (Kalyan), পানভেল রেল স্টেশনগুলিতে এখন থেকে প্ল্যাটফর্ম টিকিটের দাম হচ্ছে ১০ টাকা।

কোভিডের কারণে এক্সপ্রেস বা দূরপাল্লার ট্রেনগুলিতে রান্না করা খাবার পরিবেশন বন্ধ করে দিয়েছিল রেল। তবে, তা ফের চালুর সিদ্ধান্ত হয়েছে। বর্তমানে প্যাকেটজাত খাবারের জন্য প্রস্তুত সামগ্রীই রাজধানী, শতাব্দীর মতো ট্রেনগুলিতে বিক্রি করা হচ্ছে।

Read in English

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indian ralways platform ticket price reduced from rs 30 to rs 10

Next Story
সিবিএসই প্রশ্ন ফাঁসকাণ্ড: দিল্লি হাইকোর্টে শুনানি, ধৃত আরও ৩সিবিএসই-র সিদ্ধান্তের প্রতিবাদে লুধিয়ানার ফিরোজপুরে প্রতিবাদে পড়ুয়ারা। ছবি গুরমীত সিং, ইন্ডিয়ান এক্সপ্রেস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com