scorecardresearch

বড় খবর

সপ্তাহের শুরুতেই দেশের কোভিড গ্রাফ নিম্নমুখী, কমছে অ্যাকটিভ কেস-পজিটিভিটি রেটও

বর্তমানে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১৫,৮৫৯ জন। যা মোট আক্রান্তের তুলনায় মাত্র ০.০৪ শতাংশ। গত ২৪ ঘণ্টা করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ১,৫৬৭ জন।

indias corona daily case updates 28 mach 2022
চলছে টিকাকরণ।

সপ্তাহের প্রথম দিন দেশের কোভিড গ্রাফ নিম্নমুখী। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া এ দিনের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১,২৭০ জন, মৃত্যু হয়েছে ৩১ জনের। কমেছে অ্যাকটিভ কেস। নিম্নমুখী পজিটিভিটি রেটও। তবে

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১৫,৮৫৯ জন। যা মোট আক্রান্তের তুলনায় মাত্র ০.০৪ শতাংশ। গত ২৪ ঘণ্টা করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ১,৫৬৭ জন। এ নিয়ে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৮.৭৫ শতাংশ।

করোনা সংক্রমণের রেশ অনেকটাই কমেছে। কার্যত উঠে গিয়েছে বিধিনিষেধ। শুরু হয়েছে আন্তর্জাতিক উড়ান চলাচল। কিন্তু বিশেষজ্ঞদের মতে, আগামী জুন মাসে ভারতে কোভিডের চতুর্থ ঢেউ আছড়ে পড়তে পারে, যা স্থায়ী থাকবে অক্টোবর পর্যন্ত। তার আগে দেশবাসীর ভাইরাস প্রতিরোধ ক্ষমতা বাড়াতে উদ্যোগী কেন্দ্র। তাই সংক্রমণ মোকাবিলায় টিকাকরণে জোর দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশেব্যাপী টিকার পেয়েছেন ৪,২০,৮৪২ জন। এখনও পর্যন্ত দেশে টিকার ১৮৩,২৬,৩৫, ৬৭৩ ডোজ দেওয়া হয়েছে। চলছে ১২ থেকে ১৪ বছর বয়সিদের টিকাকরণ। এছাড়া এখন ষাটোর্ধ্ব সকলকেই বুস্টার ডোজ দেওয়া হচ্ছে।

রবিবার বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৬৪ জন। সংক্রমণে মৃত্যু হয়নি। পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে .৪৫ শতাংশে। করোনা জয়ীর হারও প্রায় ৯৯ শতাংশ।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Indias corona daily case updates 28 mach 2022