scorecardresearch

স্বস্তি দিয়ে এক লক্ষের নীচে দৈনিক সংক্রমণ, দেশে কমছে সক্রিয় রোগীর সংখ্যা

ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া জরুরি ভিত্তিতে প্রয়োগের জন্য রাশিয়ার স্পুটনিক লাইট সিঙ্গল ডোজ টিকাকে অনুমোদন দিয়েছে।

স্বস্তি দিয়ে এক লক্ষের নীচে দৈনিক সংক্রমণ, দেশে কমছে সক্রিয় রোগীর সংখ্যা
প্রাপ্তবয়স্কদের এবার বিনামূল্যে করোার বুস্টার ডোজ।

করোনার তৃতীয় ঢেউ স্তিমিত। দেশে ধীরে ধীরে কমছে সংক্রম। সোমবার আরও স্বস্তি দিয়ে এক লক্ষের নীচে নামল ভারতের দৈনিক কোভিড গ্রাফ। কিন্তু দুশ্চিন্তায় রাখছে দৈনিক কোভিডে মৃত্যু। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৮৭৬ জন।

দেশের সক্রিয় রোগীর সংখ্যা আরও কমে এখন ১১ হাজারের সামান্য বেশি। দৈনিক সংক্রমণ হার কমে হয়েছে ৭.২৫ শতাংশ। তবে কমেছে মৃত্যুর সংখ্যা। গত কয়েকদিন ধরেই হাজারের উপরে থাকছিল কোভিডে মৃত্যু। তবে গত ২৪ ঘণ্টায় কিছুটা কমে মৃত্যু হয়েছে ৮৯৫ জনের। কিন্তু তা-ও অনেকটাই বেশি এই পরিসংখ্যান।

গতকালই দেশের মোট কোভিডে মৃত্যু পাঁচ লক্ষ ছাড়িয়েছে। বিশ্বের মধ্যে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত। প্রথমে রয়েছে আমেরিকা, তার পর ব্রাজিল, তিনে ভারত। তুলনামূলক ভাবে ভারতে কোভিড টিকাকরণ বেড়েছে। তার মধ্যেই আশার খবর দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া জরুরি ভিত্তিতে প্রয়োগের জন্য রাশিয়ার স্পুটনিক লাইট সিঙ্গল ডোজ টিকাকে অনুমোদন দিয়েছে।

আরও পড়ুন দেশে মোট করোনা সংক্রমণের ৩১ শতাংশই কেরলের

আরও স্বস্তির খবর কেরলে। অনেক দিন পর কমতির দিকে দক্ষিণের এই রাজ্যের দৈনিক করোনা-গ্রাফ। একদিনে ২৬ হাজার ৭২৯ জন আক্রান্ত হয়েছেন এই রাজ্যে। ৩০ হাজারের নীচে নেমেছ কোভিড গ্রাফ। স্বস্তির খবর বাংলাতেও। ৪০ দিন পর হাজারের নীচে নেমেছে দৈনিক সংক্রমণ।

রাজ্যে নতুন করে করোনা আক্রান্তর সংখ্যা ৮৩৫। আর সুস্থতার সংখ্যা ২,০৮৩। কিন্তু, মৃত্যুর সংখ্যাটা কেন যেন কিছুতেই কমছে না। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় নতুন করে ৩৪ জনের মৃত্যু হয়েছে। আর তাতে রাজ্যে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২০,৮২৩ হয়ে গেল। স্বাস্থ্য দফতরের হিসেব অনুযায়ী, মৃত্যুর হার ১.০৪ শতাংশ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Indias daily infections drop below 1 lakh active cases now at 11 lakh