scorecardresearch

বড় খবর

কমেছে সংক্রমণ তার মাঝেও উদ্বেগ বাড়িয়ে ইন্দোরে করোনার বলি ৪ মাসের শিশু

হাসপাতাল সূত্রে পাওয়া খবরে জানা গেছে শিশুটি জন্ম থেকেই হৃদরোগের সমস্যায় ভুগছিল।

কমেছে সংক্রমণ তার মাঝেও উদ্বেগ বাড়িয়ে ইন্দোরে করোনার বলি ৪ মাসের শিশু

সারা দেশের সঙ্গে ইন্দোরেও কমেছে করোনা সংক্রমণ। তবে উদ্বেগ বাড়িয়ে করোনার বলি ৪ মাসের এক শিশু। বুধবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে ইন্দোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ১১ জন। একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৬ জন। মৃতদের মধ্যে রয়েছে ৪ মাসের এক শিশুও।

এই মুহূর্তে ইন্দোরে মোট আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২ হাজার ৯৬। সেই সঙ্গে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ৪৩৭। পজিটিভিটি রেট ১০.০৫ শতাংশ। একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১,৯৬৭ জন। শহরে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ৯ হাজার ৯৯১।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে শিশু মৃত্যুর ঘটনা সামনে আসতেই নড়েচড়ে বসেছে প্রশাসন। শিশুমৃত্যুর ঘটনা প্রসঙ্গে ইন্দোরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক বিএস সাঁইতা এক বিবৃতিতে জানিয়েছেন, ‘মেয়েটি জন্মগত হৃদরোগে ভুগছিল এবং চিকিৎসার জন্য তাকে শ্রী অরবিন্দ ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সে ভর্তি করা হয়েছিল। চিকিৎসা চলাকালীন শিশুটির করোনা রিপোর্ট পজিটিভ আসে। হাসপাতালের তরফে সবরকম চেষ্টা করা হলেও তাকে বাঁচানো সম্ভব হয়নি’।

বাকিদের মধ্যে রয়েছেন ৯০ বছর বয়সী এক বৃদ্ধ, ৪৮ বছরের এক মহিলা। জানা গিয়েছে তিনি দীর্ঘদিন কিডনির সমস্যায় ভুগছিলেন। রয়েছেন একজন ৭০ এবং একজন ৭৬ বছরের বৃদ্ধ উভয়েরই কোর্মিবিডিটি ছিল বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Indore sees 1011 new covid 19 cases 4 month old among 6 fatalities