ফের আদালতে ইন্দ্রাণী মুখার্জি, এবার মামলা খুনের নয়, টাকার

৩০৫ কোটি টাকার আইএনএক্স মিডিয়া মামলায় ইন্দ্রাণী মুখার্জি ছাড়াও নাম জড়িয়েছে শীর্ষ কংগ্রেস নেতা পি চিদাম্বরম এবং তাঁর পুত্র কার্তি চিদাম্বরমের।

By: New Delhi  Published: May 10, 2019, 8:10:36 PM

আইএনএক্স মিডিয়া মামলায় রাজসাক্ষী হতে চেয়ে যে আবেদন করেছিলেন তিনি, তারই জেরে শিনা বোরা হত্যা মামলায় প্রধান অভিযুক্ত ইন্দ্রাণী মুখার্জিকে আগামী ২৩ মে হাজির করা হবে দিল্লির এক আদালতে। বর্তমানে বম্বের বাইকুল্লা জেলে রয়েছেন ইন্দ্রাণী, নিজের মেয়ে শিনাকে খুনের দায়ে অভিযুক্ত হয়ে অপেক্ষা করছেন সিবিআই কোর্টের বিচার প্রক্রিয়ার।

শুক্রবার বিচারপতি জে সি জগদলের কাছে ২৩ মে দিল্লির আদালতে ইন্দ্রাণীকে হাজির করার ব্যবস্থা করতে জেল কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়ার আবেদন জানায় সিবিআই। জবাবে বিচারপতি জানান, তাঁর নামে যেহেতু প্রোডাকশন ওয়ারেন্ট রয়েছে, সেহেতু দিল্লির আদালতে ইন্দ্রাণীর হাজিরা আবশ্যক। এরপর তিনি বাইকুল্লার জেল সুপারিন্টেন্ডেন্টকে আদেশ দেন যাতে ইন্দ্রাণীকে সিবিআই আধিকারিকদের হেফাজতে দিয়ে দেওয়া হয়।

৩০৫ কোটি টাকার আইএনএক্স মিডিয়া মামলায় ইন্দ্রাণী মুখার্জি ছাড়াও নাম জড়িয়েছে শীর্ষ কংগ্রেস নেতা পি চিদাম্বরম এবং তাঁর পুত্র কার্তি চিদাম্বরমের। মামলার কেন্দ্রে রয়েছে ২০০৭ সালে ফরেন ইনভেস্টমেন্ট প্রোমোশন বোর্ডের দেওয়া আইএনএক্স মিডিয়ায় বিদেশী বিনিয়োগের অনুমোদন।

সিবিআই এই মামলায় এফআইআর দায়ের করে ২০১৭ সালের ১৫ মে, এবং অভিযোগ করে যে ২০০৭ সালে ৩০৫ কোটি টাকা মূল্যের বিদেশী অর্থ গ্রহণ করার জন্য আইএনএক্স মিডিয়াকে বোর্ড যে অনুমোদন দিয়েছিল, তাতে অসঙ্গতি রয়েছে। সেসময় কেন্দ্রীয় অর্থমন্ত্রী ছিলেন পি চিদাম্বরম।

এর পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আইএনএক্স মিডিয়ার প্রতিষ্ঠাতা পিটার মুখার্জি, তাঁর স্ত্রী ইন্দ্রাণী মুখার্জি, এবং অন্যান্যদের বিরুদ্ধে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের আওতায় অর্থ পাচারের অভিযোগ করে মামলা দায়ের করে। অন্যদিকে, মুম্বইয়ে ইন্দ্রাণীর প্রথম পক্ষের স্বামীর সন্তান শিনা বোরাকে ২০১২ সালের এপ্রিল মাসে খুনের দায়ে বিচারাধীন রয়েছেন পিটার এবং ইন্দ্রাণী।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Indrani mukerjea ordered to appear in delhi court may 23 inx media case

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X