বড় খবর

মুকেশ আম্বানির বাড়ির সামনে ‘বিস্ফোরক’, রহস্যময় গাড়ি থেকে উদ্ধার জিলাটিন স্টিক

ওই গাড়ি কে বা কারা রেখেছিল, তা নিয়ে রয়েছে নানান প্রশ্ন। ধনকুবের শিল্পপতির জেড প্লাস সুরক্ষা রয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ মুম্বাইয়ের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের প্রধান মুকেশ আম্বানির বাড়ির অ্যান্টিলিয়ার বাইরে দাঁড়িয়ে থাকা একটি গাড়িতে বিস্ফোরক পাওয়া গিয়েছে। ঘটনার জেরে চরম চাঞ্চল্য ছড়িয়েছে মুম্বই জুড়ে। ওই গাড়ি কে বা কারা রেখেছিল, তা নিয়ে রয়েছে নানান প্রশ্ন। ধনকুবের শিল্পপতির জেড প্লাস সুরক্ষা রয়েছে।

দক্ষিণ মুম্বইয়ের কারমিশেল রোডে আম্বানির বাড়ি থেকে মেরেকেটে ৬০০ মিটার দূরে একটি পরিত্যক্ত স্করপিও গাড়ি চোখে পড়ে। সন্দেহ হওয়ায় পুলিশে খবর দেওয়া হয়। দ্রুত ঘটনাস্থলে আসে মুম্বই পুলিশের বম্ব স্কোয়াড এবং সন্ত্রাস-দমন শাখা (এটিএস)।

তল্লাশি চালিয়ে গাড়ির মধ্যে থেকে উদ্ধার করা হয় জিলেটিন স্টিক। যা বিস্ফোরক তৈরির কাজে ব্যবহৃত হয়। তবে অতীতে সন্ত্রাসী হামলার জন্য ব্যবহৃত হয়েছিল। যাইহোক, তাদের যাত্রা শুরু করার জন্য একটি ডিটোনেটর প্রয়োজন, এবং কোনও বৃশ্চিকের মধ্যে পাওয়া যায় নি। মুম্বই পুলিশ অপরাধ শাখা ছাড়াও মহারাষ্ট্রের সন্ত্রাসবিরোধী স্কোয়াড বিষয়টি তদন্ত করছে।

রহস্যজনক বিষয় এটাই যে, যে গাড়িটি মুকেশ আম্বানির বাড়ির সামনে থেকে পাওয়া গিয়েছে,তার রেজিস্ট্রেশন নম্বর আম্বানির নিরাপত্তা বলয়ের গাড়ির সঙ্গে মিলে যাচ্ছে। ফলে ঘটনায় ভিতরের কারোর থাকার সম্ভবানা উড়িয়ে দেওয়া যাচ্ছে না বলে মত একাধিক মহলের। গোটা ঘটনায় পুলিশ আরও তদন্ততে নেমেছে। ভারতীয় দণ্ডবিধি ২৮৬,৪৬৫,৪৭৩ ধারায় পর পর মামলা রুজু করা হয়েছে। প্রসঙ্গত, এক্সপ্লোসিভ সাবসটেন্স অ্যাক্টের ১৯০৮ ধারায় একটি মামলা রুজু হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Infront mukesh ambanis house gelatin sticks found in car near home

Next Story
খবরের জন্য সংবাদপত্রকে অর্থ দিতে হবে, গুগলকে চিঠি পাঠাল INS
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com