বড় খবর

আইএনএক্স মিডিয়া মামলা: চিদাম্বরমের জামিনের আবেদন পুনর্বিবেচনার নির্দেশ সুপ্রিম কোর্টের

শুনানি চলাকালীন চিদাম্বরমের কৌঁশুলি প্রবীণ আইনজীবী কপিল সিবল আদালতে বলেন, চিদাম্বরমকে তিহার জেলে না পাঠিয়ে গৃহবন্দি রাখা হোক।

Chidambaram, Spreme court, INX Media
চিদাম্বরম (ফোটো- তাশি তোবগিয়াল)

আইএনএক্স মিডিয়া মামলায় প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমের অন্তর্বর্তী জামিনের আবেদন নিম্ন আদালতকে পুনর্বিবেচনা করতে বলল সুপ্রিম কোর্ট। যদি সে আবেদন ফের খারিজ হয়, তাহলে আরও তিন দিন, অর্থাৎ ৫ সেপ্টেম্বর পর্যন্ত তাঁকে সিবিআই হেফাজতে থাকতে হবে।

বিচারপতি আর ভানুমতী ও এ এস বোপান্নার বেঞ্চ সিবিআইকে নির্দেশ দিয়েছে জামিন অযোগ্য পরোয়ানা জারিকে চ্যালেঞ্জ করে চিদাম্বর যে আবেদন করেছেন তার জবাব এবং নিম্ন আদালতে তাঁকে সিবিআই হেফাজতে রাখার নির্দেশ সুপ্রিম কোর্টে দাখিল করতে হবে।

শুনানি চলাকালীন চিদাম্বরমের কৌঁশুলি প্রবীণ আইনজীবী কপিল সিবল আদালতে বলেন, চিদাম্বরমকে তিহার জেলে না পাঠিয়ে গৃহবন্দি রাখা হোক। সংবাদসংস্থা জানিয়েছে, তিনি বলেন, “ওঁর ৭৪ বছর বয়স হয়েছে। ওঁকে গৃহবন্দি রাখা হোক। কেউ কোনও অনিষ্ট করবে না।”

গত ২১ অগাস্ট গ্রেফতার হওয়ার পর থেকে টানা ১১ দিন সিবিআই হেফাজতে রয়েছেন চিদাম্বরম। গত ২০ অগাস্ট দিল্লি হাইকোর্ট তাঁর জামিনের আবেদন খারিজ করে দেয়।

গত সপ্তাহে শুনানি চলাকালীন চিদাম্বরম বিশেষ আদালতে জানিয়েছিলেন, তাঁকে ৫৫ ঘণ্টা জেরা করা হয়েছে, প্রায় ৪০০ প্রশ্ন করা হয়েছে তাঁকে। তদন্তকারী সংস্থা যতই বলুক না কেন তিনি সহযোগিতা করেননি, চিদাম্বরমের দাবি, তিনি সব প্রশ্নের তৎক্ষণাৎ উত্তর দিয়েছেন। তিনি বলেন, “আমাকে হেফাজতে রাখার কোনও কারণ নেই। আমাকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, শেল কোম্পানি বা অর্থ পাঠানোর ব্যাপারে কোনও প্রশ্ন করা হয়নি।”

এদিকে গত শুক্রবার আইএনএক্স মিডিয়ার অর্থ পাচার সম্পর্কিত মামলায় চিদাম্বরমকে জেরার ব্যাপারে নির্দিষ্ট নথি বন্ধ খামে জমা দিয়েছে বলে জানিয়েছে সংবাদসংস্থা পিটিআই।

গত বৃহস্পতিবারবার শীর্ষ আদালত চিদাম্বরমকে ইডির হাতে গ্রেফতারির সুরক্ষাকবচ ৫ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়ে দিয়ে বলেছিল সংস্থাকে শিলমোহর দেওয়া সমস্ত নথি বন্ধ খামে জমা দিতে হবে। সে মোতাবেক বিচারপতি ভানুমতী ও বোপান্নার বেঞ্চে ওই নথি জমা দিয়েছেন সলিসিটর জেনারেল তুষার মেহতা।

Read the Full Story in English

Web Title: Inx media case chidambaram supreme court bail application

Next Story
‘অসম্মানিত’ রোমিলা থাপার, ঐতিহাসিকের বায়োডেটা চাইল জেএনইউ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com