বড় খবর

চিদাম্বরমকে আত্মসমর্পণের অনুমতি দিল না আদালত

৭৩ বছরের চিদাম্বরম আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় এখন জেল হেফাজতে রয়েছেন। সিবিআই এই মামলার তদন্ত করছে।

P Chidambaram, পি চিদাম্বরম
পি চিদাম্বরম।
দিল্লির এখ আদালত শুক্রবার প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বমের আইএনএক্স মিডিয়া সংক্রান্ত একটি মামলায় আত্মসমর্পণের আবেদন খারিজ করে দিয়েছে। চিদাম্বরম এখন তিহার জেলে রয়েছেন।

বিশেষ বিচারক অজয় কুমার কুহারের এজলাশে চিদাম্বরমের আইনজীবী কপিল সিবল আদালতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর আত্মসমর্পণের আবেদন করেন। সে আবেদন খারিজ হয়ে যায়।

আরও পড়ুন, টাইমলাইন: আইএনএক্স মিডিয়ায় কীভাবে জড়ালেন প্রাক্তন অর্থমন্ত্রী চিদাম্বরম

বৃহস্পতিবার ইডি আদালতে জানায় চিদাম্বরমকে গ্রেফতার করা এখনই জরুরি নয়, সময় হলে তারা এ ব্যাপারে অগ্রসর হবে। ইডি-র হয়ে সলিসিটর জেনারেল তুষার মেহতা প্রাক্তন মন্ত্রীর আবেদনের বিরোধিতা করেন। বিশেষ বিচারক অজয় কুমার কুহারকে তিনি বলেন, আমরা ৬ জনকে এই মামলায় ডেকে পাঠিয়েছি। তাদের মধ্যে তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আমরা সবাইকেই জেরা করব যাতে আমরা সেসব তথ্য নিয়ে অভিযুক্ত (চিদাম্বরম)-র মুখোমুখি হতে চাই। যেহেতু তিনি (চিদাম্বরম) এখন হেফাজতে রয়েছেন, ফলে তাঁর পক্ষে প্রমাণ নষ্ট করা সম্ভব নয়। ইডি যেহেতু গ্রেফতারের পর নিজেদের হেফাজতে নিয়ে ওঁকে ১৫ দিন মাত্র জেরা করার সুযোগ পাবে, ফলে আমরা চিদাম্বরমকে যথাসময়ে গ্রেফতার করব।

এর উত্তরে কপিল সিবল আদালতে বলেন কংগ্রেস নেতার আত্মসমর্পণের অধিকার রয়েছে এবং ইডির বক্তব্য মিথ্যা এবং তাদের উদ্দেশ্য চিদাম্বরমকে শাস্তির মুখে ঠেলে দেওয়া।

আরও পড়ুন, ‘শুধু আমিই কেন গ্রেফতার হলাম?’, তিহার জেল থেকে প্রশ্ন চিদাম্বরমের

৭৩ বছরের চিদাম্বরম আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় এখন জেল হেফাজতে রয়েছেন। সিবিআই এই মামলার তদন্ত করছে।

২০১৭ সালের মে মাসে সিবিআই আই এন এক্স মিডিয়ায় ২০০৭ সালে ৩০৫ কোটি টাকা বিদেশি লগ্নি পাইয়ে দেওয়ার জন্য এফআইপিবি-র ছাড়পত্রে বেনিয়মের অভিযোগ করে। সে সময়ে চিদাম্বরম অর্থমন্ত্রী ছিলেন। ইডি পরে এ ব্যাপারে একটি অর্থ পাচারের মামলা দায়ের করে।

Read the Full Story in English

Web Title: Inx media chidambaram ed case surrender court

Next Story
সিবিএসই দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা হচ্ছে নাCm Mamata Banerjee gives tips to students for reducing their mental stress
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com