বড় খবর

চিদাম্বরমের অন্তর্বর্তী জামিনের আবেদনের শুনানি মঙ্গলবার

তুষার মেহতা জিজ্ঞাসা করেন এ মামলা এত গুরুত্বপূর্ণ কেন, এর বিশেষত্বই বা কী। এর উত্তরে চিদাম্বরমের আইনজীবী অভিষেক মনু সিংভি বলেন যদি এটা সাধারণ মামলা হত তাহলে সলিসিটর জেনারেল নিজে এখানে হাজির হতেন না।

INX Media, CBI, ED, Aircel Maxis
ফাইল ছবি

সোমবার পি চিদাম্বরমের সিবিআই হেফাজতের মেয়াদ আরও একদিন বাড়ানোর নির্দেশ দিল দিল্লির এক আদালত। সিবিআইয়ের তরফ থেকে তাঁকে ছাড় দেওয়ার ব্যাপারে আপত্তি জানানোর পর এই নির্দেশ দেওয়া হয়েছে। গত ২১ অগাস্ট চিদাম্বরমকে গ্রেফতার করা হয়।

গত ৩০ অগাস্ট আদালত কংগ্রেস নেতা চিদাম্বরমকে তিন দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেয়। মঙ্গলবার ফের তাঁর অন্তর্বর্তী জামিনের আবেদনের শুনানি।

চিদাম্বরমকে মঙ্গলবার বিশেষ আদালতের বিচারক অজয় কুমার কেহরের এজলাশে তোলা হয়। সেখানে তাঁর অন্তর্বর্তী জামিনের আবেদন করেন তাঁর কৌঁশুলি প্রবীণ আইনজীবী কপিল সিবল।

জামিনের আবেদনের বিষয়ে সিবিআইয়ের জবাব দেওয়ার জন্য সময় চেয়ে সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, সল নাগরকিকে সমান মর্যাদা দেওয়া উচিত। একই সঙ্গে তিনি বলেন, সব নাগরিকের ব্যক্তিগত স্বাধীনতার অধিকারও সমান।

এর আগে সুপ্রিম কোর্ট কংগ্রেস নেতা চিদাম্বরমের হেফাজতের মেয়াদ একদিন বাড়িয়ে দেয়। মঙ্গলবার সুপ্রিম কোর্টে পরবর্তী শুনানি।

দিল্লি আদালতের বিচারককে শীর্ষ আদালতের শুনানির বিষয়ে জানানো হলে তিনি জিজ্ঞাসা করেন ছাড় দেওয়ার ব্যাপারে কোনও নির্দেশ দেওয়া হয়েছে কিনা এবং সে ব্যাপারে আজই সিদ্ধান্ত নিতে বলা হয়েছে কিনা।

শুনানির সময়ে তুষার মেহতা জিজ্ঞাসা করেন এ মামলা এত গুরুত্বপূর্ণ কেন, এর বিশেষত্বই বা কী। এর উত্তরে চিদাম্বরমের আইনজীবী অভিষেক মনু সিংভি বলেন যদি এটা সাধারণ মামলা হত তাহলে সলিসিটর জেনারেল নিজে এখানে হাজির হতেন না।

মেহতা বলেন সিবিআইকে জবাব দেওয়ার সময় যদি না দেওয়া হয় তাহলে তা বিচারব্যবস্থাকে হাস্যকর করে তুলবে। ২০০৪ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত অর্থমন্ত্রীর দায়িত্ব সামলানো চিদাম্বরমকে গত ২১ অগাস্ট তাঁর জোর বাগের বাড়ি থেকে গ্রেফতার করে সিবিআই। গত ২০১৭ সালের ১৫ মে সিবিআই চিদাম্বরমের বিরুদ্ধে মামলা দায়ের করে। আইএনএক্স মিডিয়া গ্রুপকে ৩০৫ কোটি টাকার বিদেশি লগ্নি পাইয়ে দেবার ব্যাপারে এফআইপিবির বেনিয়মের অভিযোগ আনা হয় তাঁর বিরুদ্ধে।

Read the Full Story in English

Web Title: Inx media chidambaram interim bail hearing tuesday

Next Story
সিপিএম সরকারের আমলে ত্রিপুরায় বিপুল আর্থিক কেলেংকারির অভিযোগ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com