scorecardresearch

IRCTC 10-Day Asia Tour Offers: রেলের উদ্যোগে এশিয়া ভ্রমণ

IRCTC, Indian Railways 10-Day Asia Tour Offers: আইআরসিটিসি-র ৯ রাত ১০ দিনের ট্যুর প্যাকেজে থাকছে ব্যাঙ্কক, পাটায়া, কুয়ালা লামপুর ও সিঙ্গাপুর। এই এশিয়া ট্যুরের যাত্রা শুরু হবে মুম্বই থেকে।

IRCTC, Indian Railways 10-Day Tour Offers:
IRCTC, Indian Railways 10-Day Tour Offers: দশ দিনে এশিয়া ভ্রমণ

IRCTC 10-Day Asia Tour Offers: ছিল রুমাল, হয়ে গেল বিড়াল। ছিল অন্তর্দেশীয় রেল, হয়ে গেল আন্তর্জাতিক বিমানভ্রমণ। আইআরসিটিসি-র সাম্প্রতিকতম উদ্যোগটি সুকুমার রায়কে মনে করিয়ে দেবে রসিকজনকে। তবে সেটা একেবারেই ইতিবাচক কারণে।

আইআরসিটিসি-র ৯ রাত ১০ দিনের ট্যুর প্যাকেজে থাকছে ব্যাঙ্কক, পাটায়া, কুয়ালা লামপুর ও সিঙ্গাপুর। এই এশিয়া ট্যুরের যাত্রা শুরু হবে মুম্বই থেকে। ভারতীয় রেলের ওয়েবসাইটে এই নবতম যাত্রা পরিকল্পনার কথা ঘোষিত হয়েছে। এই ট্যুরের জন্য নির্ধারিত থাকছে এয়ার ইন্ডিয়া ও এয়ার এশিয়ার বিমানের ইকোনমি ক্লাসের আসন। ট্যুর প্যাকেজের মূল্য জনপ্রতি ৯৯, ৭৯০ টাকা থেকে শুরু। এই টাকায় যাঁরা যাবেন, তাঁদের ক্ষেত্রে ট্রিপল অকুপ্যান্সি অর্থাৎ এক ঘরে তিনজন থাকার ব্যবস্থা থাকবে। ৯৯, ৭৯০ টাকার মধ্যে যুক্ত মূল্য কর বা জিএসটি ধরা রয়েছে। এ ছাড়া সাইটসিয়িং ও কোনও দর্শনীয় স্থানের প্রবেশমূল্যও ওই টাকার মধ্যেই ধরা রয়েছে। যাঁরা এই ট্যুর প্যাকেজে অংশগ্রহণ করবেন, তাঁদের ভিসা ফি, বিমান বন্দরে যাতায়াতের জন্য আলাদা টাকা লাগবে না। সমস্ত দর্শনীয় স্থানে ভ্রমণের জন্য ব্যবস্থা থাকবে এসি ডিলাক্স কোচেরও। এছাড়া ট্যুর প্যাকেজের মধ্যে ধরা থাকছে ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনারও।

তবে ব্যক্তিগত কোনও খরচ বা প্রমোদের জন্য খরচ যাত্রীদের নিজেদের পকেট থেকেই দিতে হবে।

এ ছাড়া কোনও ভ্রমণার্থী যদি একা এই ট্যুর প্যাকেজের সুবিধা নিতে চান, তাহলে তাঁর ক্ষেত্রে খরচ পড়বে ১, ২০, ০৯০ টাকা।

এই প্রকল্পে যাত্রা শুরু হবে এ বছরের ১৮ অগাস্ট থেকে।

 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Irctc 10 day asia tour offers bangkok singapore