IRCTC Premium Tatkal Tickets: জেনে নিন টিকিট বুকিংয়ের খুঁটিনাটি

IRCTC Premium Tatkal Tickets:তৎকাল টিকিট বুকিংয়ের মতো একইভাবে প্রিমিয়াম তৎকাল টিকিট কাটা যাবে। এসি ক্লাসের জন্য সকাল ১০টা থেকে প্রিমিয়াম তৎকাল টিকিট বুকিং করা যাবে এবং নন-এসি ক্লাসের জন্য এই সময়সীমা সকাল ১১টা থেকে।

By: Delhi  Updated: June 29, 2018, 03:32:57 PM

IRCTC Premium Tatkal Tickets: অনলাইনে টিকিট বুকিংয়ে প্রিমিয়াম তৎকালের ক্ষেত্রে বিশেষ সংরক্ষণের ব্যবস্থা করল আইআরসিটিসি। আইআরসিটিসি-র অফিসিয়াল সাইট irctc.co.in ও অ্যাপে প্রিমিয়াম তৎকালের ক্ষেত্রে এবার থেকে কোটা থাকছে। পরিবর্তনশীল ভাড়ার নিরিখে সূচনা করা হয়েছে প্রিমিয়াম তৎকাল টিকিটের, যার দাম তৎকাল টিকিটের থেকে বেশি। তবে বুকিং রেট ও ট্রেনে কত সংখ্যক আসন থাকছে, তার উপর নির্ভর করছে টিকিটের দাম।

একনজরে দেখে নিন, প্রিমিয়াম তৎকাল টিকিটের কিছু ফিচারস,

* তৎকাল টিকিট বুকিংয়ের মতো একইভাবে প্রিমিয়াম তৎকাল টিকিট কাটা যাবে। এসি ক্লাসের জন্য সকাল ১০টা থেকে প্রিমিয়াম তৎকাল টিকিট বুকিং করা যাবে এবং নন-এসি ক্লাসের জন্য এই সময়সীমা সকাল ১১টা থেকে।

* দালাল মারফৎ কোনওরকম প্রিমিয়াম তৎকাল টিকিট বুক করা যাবে না, একথা স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছে আইআরসিটিসি। কনফার্মড টিকিটের যাত্রীদের  ভাড়া পরিবর্তনশীল।

* প্রিমিয়াম তৎকাল টিকিট বুকিংয়ের এই কোটায় ওয়েটলিস্ট টিকিট বুকিং সিস্টেম থাকছে না, একইসঙ্গে থাকছে রিজার্ভেশন এগেনস্ট ক্যানসেলেশন সিস্টেম। এই কোটায় থাকছে না আই-টিকিট বুকিংও। বুকিংয়ের জন্য শুধু মাত্র ই-টিকিটকে প্রাধান্য দেওয়া হবে।

* এই কোটায় কোনও ছাড় দেওয়ার সুবিধা থাকছে না।

* শিশুদের জন্য পুরো ভাড়া নেওয়া হবে।

*বুকিংয়ের সময় যাত্রীর পরিচয়পত্র লাগবে। ট্রেন সফরের সময় কমপক্ষে এক যাত্রীর আসল পরিচয়পত্র থাকা আবশ্যিক। মনে রাখবেন, যে পরিচয়পত্রটি বুকিংয়ের সময় ব্যবহার করেছেন, সেই পরিচয়পত্রের মূল কমি সফরের সময়ে সঙ্গে রাখতে হবে।

* ট্রেন যাত্রা নিশ্চিত হওয়ার পরও যদি কোনও কারণে কোনও যাত্রী টিকিট বাতিল করতে চান, তবে সংশ্লিষ্ট যাত্রীকে টাকা ফেরত দেওয়া হবে না।

আরও পড়ুন, IRCTC ticket Price concession: ট্রেনের টিকিটে ছাড়- ১০টি নিয়ম

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Irctc premium tatkal tickets indian railways bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং