scorecardresearch

বড় খবর

ইমরান খানের ‘লং মার্চ’ কে কেন্দ্র করে ধুন্ধুমার পাকিস্তান, হোটেলে ঘর না দেওয়ার নির্দেশ পাক পুলিশের

টেলিভিশন চ্যানেলগুলিকে পিটিআই নেতাদের লাইভ বক্তৃতা সম্প্রচার না করার নির্দেশ।

ইমরান খানের ‘লং মার্চ’ কে কেন্দ্র করে ধুন্ধুমার পাকিস্তান, হোটেলে ঘর না দেওয়ার নির্দেশ পাক পুলিশের
ইসলামাবাদ পুলিশ রাজধানীর হোটেল, গেস্ট হাউস মালিকদের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের লং মার্চে যারা অংশ নিচ্ছেন তাদের ঘর না দেওয়ার নির্দেশ দিয়েছে।

আগাম নির্বাচনের দাবিতে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক ই ইনসাফের  লং মার্চকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি পাকিস্তানে। লং মার্চের পরিপ্রেক্ষিতে ইসলামাবাদ পুলিশ গোটা এলাকায় ১৪৪ ধারা জারি করেছে। একই সঙ্গে  ইসলামাবাদ পুলিশ রাজধানীর হোটেল, গেস্ট হাউস মালিকদের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের লং মার্চে যারা অংশ নিচ্ছেন তাদের ঘর না  দেওয়ার নির্দেশ দিয়েছে। পুলিশ রীতিমত হুঁশিয়ারি দিয়ে জানিয়েছে যারা এই আদেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

পাকিস্তানে ইমরান খান ও সরকারের মধ্যে চলমান রাজনৈতিক দ্বন্ধ অব্যাহত রয়েছে। প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের ডাকে আয়োজিত লং মার্চে সারাদেশের বিপুল সংখ্যক মানুষ অংশ নিচ্ছেন। এদিকে শনিবার, ইসলামাবাদ পুলিশ হোটেল এবং গেস্ট হাউসগুলিকে লং মার্চে অংশ নেওয়া মানুষদের ঘর না দেওয়ার জন্য এক নির্দেশ জারি করেছে। নির্দেশ অমান্য করলে কঠোর শাস্তির বিধানও দেওয়া হয়েছে।  

একটি সরকারি বিজ্ঞপ্তিতে পুলিশ বলেছে  প্রা’ক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বে মিছিলে যারা অংশ নিচ্ছেন তাদের হোটেল এবং গেস্ট হাউসে ঘর না দেওয়ার অনুরোধ করা হচ্ছে। পুলিশ প্রতিদিন হোটেল ও গেস্ট হাউস তল্লাশি করবে। সরকারি এই নির্দেশ না মানলে বা উপেক্ষা করা হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষে বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও, পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (PEMRA), এক বিজ্ঞপ্তিতে  টেলিভিশন চ্যানেলগুলিকে পিটিআই নেতাদের লাইভ বক্তৃতা এবং লং মার্চ সম্প্রচার না করার নির্দেশ জারি করেছে। টেলিভিশন চ্যানেলগুলি নিয়ম না মানলে আইনানুগ ব্যবস্থাসহ লাইসেন্স বাতিলের হুমকিও দেওয়া হয়েছে।

আরও পড়ুন : [ সাইকেলে বিশ্বভ্রমণে বেরিয়ে বাংলায়, হৃদয়পুরে এসে নিমবেগুনে মজলেন পুসকাসের দেশের যুবক ]

শুক্রবার লাহোরের লিবার্টি চক এলাকা থেকে শুরু হয় লং মার্চ। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির এই পদযাত্রা ৪ ঠা নভেম্বর ইসলামাবাদে পৌঁছানোর পর বর্তমান সরকারের বিরুদ্ধে প্রতিবাদে একটি বড় সমাবেশের আয়োজন করা হবে। প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ‘পদযাত্রা কেউ ঠেকাতে পারবে না’।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Islamabad police bars hotels from accommodating participants of imran khans long march