scorecardresearch

বড় খবর

জোড়া বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল, কমপক্ষে ৮ জনের মৃত্যু, দায় নিল আইএস!

হামলায় জখম ১৮ জন।

Afghanistan blast, Kabul blast, Taliban, ISIS blast, Shi'ite residential area blast, Indian Express, Indian Express news, Kabul news, Afghanistan latest news"
ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তান। ছবি: টুইটার

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তান। এবার আত্মঘাতী হামলার সাক্ষী থাকল আফগানিস্তানের রাজধানী কাবুল। জনবহুল এলাকায় বিস্ফোরণে কমপক্ষে ৮ জনের মৃত্যু হয়েছে। আহত কমপক্ষে ১৮।  ইসলামিক স্টেটের তরফে এই হামলার দায় স্বীকার করা হয়েছে।

টেলিগ্রামে এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করে আইএস। পুলিশ সূত্রে জানান হয়েছে আফগানিস্তানের রাজধানী কাবুলে শুক্রবার একটি আবাসিক এলাকায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এই হামলায় কমপক্ষে ৮ জন নিহত এবং ১৮ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার একটি মসজিদে নামাজ চলাকালীন একটি বিশেষ সম্প্রদায়কে লক্ষ্য করা হয়। মূলত মহিলা ও শিশুদের টার্গেট করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। সেদেশের স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে একটি প্রতিবেদনে জানান হয়েছে পরপর দুটি বিস্ফোরণে কেঁপে ওঠে। ভয়াবহ এই বিস্ফোরণে আটজন নিহত ও ১৮ জন আহত হয়েছেন।

আরও পড়ুন: [ তাইওয়ান সফরে ক্ষুব্ধ বেজিং, পেলোসির উপর নিষেধাজ্ঞা জারি চিনের ]

যদিও সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে জানান হয়েছে আইএস এক বিবৃতি জারি করে জানিয়েছে কাবুলের পশ্চিমাঞ্চলের একটি জনবহুল এলাকায় হামলায় ২০ জন নিহত ও আহত হয়েছেন প্রসঙ্গত উল্লেখ্য ২০১৪ সাল থেকেই আফগানিস্তানে একের পর এক হামলায় নাম জড়ায় আই এসের। যা দেশের সার্বিক নিরাপত্তা ব্যবস্থার জন্য সবচেয়ে বড় ঝুঁকি হিসাবে চিহ্নিত করা হয়েছে। গত বছর অগাস্টে দেশটির নিয়ন্ত্রণ নেয় তালেবান। তারপরও একের পর এক হামলার ঘটনা প্রকাশ্যে এসেছে।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Islamic state claims responsibility for blast in afghanistans capital