শ্রীলঙ্কা থেকে কেরালায় আসতে পারে জঙ্গীরা, জারি সতর্কবার্তা

শ্রীলঙ্কার গোয়েন্দাসূত্র থেকে খবর পাওয়ার পরেই উপকূলীয় পুলিশ বিভাগকে সতর্ক করে দেওয়া হয়।পুলিশ এবং রাজ্যের উপকূলবর্তী এলাকায় নজর রাখতে বলা হয়েছে কোনও সন্দেহজনক নৌকা দেখলে তার উপর নজর রাখতে।

By: Thiruvananthapuram  Published: May 27, 2019, 1:56:54 PM

চূড়ান্ত সতর্কবার্তা জারি করা হল কেরালা উপকূলে। সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া একটি প্রতিবেদনে কেরালার উপকূলীয় আধিকারিকদের পক্ষ থেকে জানানো হয়েছে গোয়েন্দা সূত্র মারফত খবর ১৫জনের ইসলামিক স্টেট জঙ্গি সংগঠনের দল শ্রীলঙ্কা থেকে লাক্ষাদ্বীপের উদ্দেশ্যে রওনা দিয়েছে। অনেকসময়ই এই সব সতর্কবার্তা আসে কিন্তু সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া খবর অনুযায়ী জঙ্গিরা কতজন ছিলেন তাঁর সমস্ত খবর এবার জানতে পারা গেছে। পুলিশ এবং কেরলের উপকূলবর্তী এলাকায় নজর রাখতে বলা হয়েছে কোনও সন্দেহজনক নৌকা দেখলে যেন সেটিকে নজরে রাখা হয়।

উপকূলীয় পুলিশের এক আধিকারিক সংবাদসংস্থা পিটিআইকে জানায়, “শ্রীলঙ্কার হামলার পর থেকেই আমরা সতর্ক আছি। আমরা মাছ ধরার জাহাজের মালিকদেরও এ ব্যাপারে সাবধান করে দিয়েছি।”ইতিমধ্যে সংবাদসংস্থা এএনআই জানায়, ভারতীয় উপকূলরক্ষীরা ইতিমধ্যেই জাহাজ এবং বিমানের মাধ্যমে লাক্ষাদ্বীপ এবং মিনিকয় দ্বীপপুঞ্জের সীমান্তে নজরদারি রাখছে যাতে আইএসআইএস সন্ত্রাসবাদীরা কোনওভাবেই সমুদ্রপথ দিয়ে ভারতে প্রবেশ করতে না পারে।

আরও পড়ুন ৫ বছরে কতটা বদলাল মোদীর ভাষণ

উল্লেখ্য গতমাসে অর্থাৎ এপ্রিলে শ্রীলঙ্কায় একটার পর একটা আত্মঘাতী বিস্ফোরণের পর এবং গোয়েন্দা সংস্থা এনআইএর তরফ থেকে যখন জানানো হয় যে আইএসআইএসের সন্ত্রাসবাদী হামলা হতে পারে ভারতের দক্ষিণ উপকূলবর্তী অঞ্চলে, তৎক্ষণাৎ কেরালায় সতর্কবার্তা জারি করা হয়।

প্রসঙ্গত, এই বছরের এপ্রিল মাসে একই দিনে পরপর আটটি বিস্ফোরণে কেঁপে উঠেছিল দারুচিনির দেশ, মারা গিয়েছিল আড়াইশোরও বেশি মানুষ। এই ভয়ঙ্কর ঘটনার দায় স্বীকার করেছিল ইসলামিক স্টেটের একটি সন্ত্রাসী দল ন্যাশনাল থৌহিত জামাত।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Islamic state terrorists set sail from sri lanka kerala coast on high alert

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং