scorecardresearch

বড় খবর

এই না হলে পুলিশ! প্রাণ বাজি রেখে শিশু-মহিলাদের বাঁচিয়ে ‘হিরো’ কনস্টেবল

স্বয়ং মুখ্যমন্ত্রী কনস্টেবলের প্রশংসায় পঞ্চমুখ।

Rajasthan Police
রাজস্থানের এক পুলিশ কনস্টেবল আগুনের হাত থেকে শিশুকে বাঁচিয়ে এখন হিরো।

হিংসা-হানাহানির মধ্যেও একটুকরো মন ভাল করা ছবি। রাজস্থানের এক পুলিশ কনস্টেবল আগুনের হাত থেকে শিশুকে বাঁচিয়ে এখন হিরো। স্বয়ং মুখ্যমন্ত্রী অশোক গেহলট ৩১ বছরের নেত্রেশ শর্মার প্রশংসায় পঞ্চমুখ। যেভাবে জীবনের ঝুঁকি নিয়ে তিনি শিশুর প্রাণ বাঁচিয়েছেন তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়।

ইতিমধ্যেই নেত্রেশের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। রাজস্থান পুলিশ কর্তব্যপরায়ণ পুলিশের ছবি টুইট করে কুর্নিশ জানিয়েছে। শ্রদ্ধায় নতমস্তক নেটদুনিয়াও। সংবাদসংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, রাজস্থানের কারৌলিতে সাম্প্রদায়িক হিংসার ঘটনায় তিন মহিলা এবং এক শিশু একটি বাড়িতে আটকে পড়েছিলেন। শনিবারের ঘটনায় এলাকার বাড়ি-দোকানে আগুন লাগিয়ে দেয় দুর্বত্তরা। সেই সময় শিশু-সহ বাকিদে উদ্ধার করতে ত্রাতার ভূমিকায় হাজির হন নেত্রেশ।

সোমবার মুখ্যমন্ত্রী অশোক গেহলট পুলিশ বিভাগকে নির্দেশ দেন, নেত্রেশের এমন বাহাদুরির জন্য তাঁকে হেড কনস্টেবল পদে উন্নীত করা হোক। একটি ভিডিও ক্লিপ শেয়ার করেছেন গেহলট, সেখানে নেত্রেশকে বলতে শোনা গিয়েছে, আমির কর্তব্য আমি পূরণ করেছি। ফোনে নেত্রেশের সঙ্গে কথা বলে তাঁকে তাঁর অকুতোভয় সাহসিকতার জন্য প্রশংসা করেন গেহলট।

গেহলট বলেছেন, সবারই নিজের নিজের কর্তব্য থাকে। কিন্তু আপনি যেভাবে জীবনের ঝুঁকি নিয়ে তা করেছেন, তা প্রশংসনীয়। আপনি এর জন্য অভিনন্দনের পাত্র। গেহলট নেত্রেশের সঙ্গে দেখা করতে চেয়েছেন বলে খবর।

আরও পড়ুন মসজিদের গম্বুজে মাইক ব্যবহার কমানোর পক্ষে সওয়াল কর্নাটকের মন্ত্রীর

এদিকে, কারৌলিতে হিংসার ঘটনায় কারফিউ জারি করা হয়েছে। একটি বাইক ব়্যালিকে কেন্দ্রে করে শনিবার হিংসা ছড়িয়ে পড়ে। মুসলিম অধ্যুষিত এলাকার হিন্দুদের সেই মিছিলে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। এর ফর হিংসা ছড়িয়ে পড়ে। ২০ জনেরও বেশি ঘটনায় জখম হয়েছেন। ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। একাধিক বাড়ি-দোকানে অগ্নিসংযোগ করা হয়েছে। ঘটনায় সিট গঠন করে তদন্ত করছে রাজ্য সরকার।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: It was my duty karauli cop to cm ashok gehlot on getting promotion for saving lives during violence