সাংবাদিক জ্যোতির্ময় দে হত্যা মামলায় যাবজ্জীবন সাজা ছোটা রাজনের

সাংবাদিক জ্যোতির্ময় দে হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড হল ছোটা রাজনের। এ মামলায় ছোটা রাজনসহ ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত।

By: Mumbai  Published: May 2, 2018, 5:04:27 PM

সাংবাদিক জ্যোতির্ময় দে হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড হল ছোটা রাজনের। এ মামলায় ছোটা রাজনসহ ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছে সিবিআই আদালত। অন্য এক দোষী সাব্যস্তের কী সাজা হয়েছে, তা এখনও জানা যায়নি। বুধবার ছোটা রাজনসহ ৯ জনকে দোষী সাব্যস্ত করে মুম্বইয়ের বিশেষ সিবিআই আদালত। এ মামলা থেকে রেহাই দেওয়া হয়েছে সাংবাদিক জিগনা ভোরা ও জোসেফ পলসনকে। ২০১১ সালের ১১ জুন গুলি করে খুন করা হয় সাংবাদিক জ্যোতির্ময় দে-কে।

আরও পড়ুন, সাংবাদিক জ্যোতির্ময় দে হত্যা মামলায় দোষী সাব্যস্ত ছোটা রাজন

সংবাদসংস্থা পিটিআই সূত্রে জানা গেছে, জানুয়ারি মাসে এ মামলায় ছোটা রাজনের বয়ান রেকর্ড করা হয়েছিল। মুম্বইয়ের সংবাদপত্র মিড ডে-র সাংবাদিক জ্যোতির্ময় দে-কে খুনের ঘটনা সেসময় কার্যত অস্বীকার করেছিল ছোটা রাজন। দাউদ ইব্রাহিম, পুলিশ, রাজনৈতিক নেতারা তাঁকে ফাঁসিয়েছে বলে দাবি করেছিল ছোটা রাজন।

আরও পড়ুন, কিশোরী ধর্ষণ: যাবজ্জীবন সাজা ধর্মগুরু আসারাম বাপুর

তদন্তসংস্থা সিবিআইয়ের দাবি, সাংবাদিক জ্যোতির্ময় দে তাঁর বইতে ছোটা রাজনকে কম গুরুত্বপূর্ণ চরিত্র হিসেবে দেখানোর ঘটনায় ক্ষুব্ধ হয়েছিল ছোটা রাজন। রাজন যে দেশপ্রেমী মুখোশ বজায় রেখে চলত, তা ফাঁস করে দেওয়ার পরিকল্পনাও ছিল ওই সাংবাদিকের। এসব কারণেই জ্যোতির্ময় দে-কে পৃথিবী থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করে ছোটা রাজন, চার্জশিটে এমনটাই অভিযোগ করেছে সিবিআই।

ছোটা রাজনের বিরুদ্ধে কমপক্ষে ৭০টি মামলা রয়েছে। ২০১৭ সালে ভুয়ো পাসপোর্ট মামলাতে দোষী সাব্যস্ত হয়েছিল ছোটা রাজন। এ মামলায় তার ৭ বছরের জেল হয়েছিল। তিহার জেলে বন্দি রয়েছে ছোটা রাজন। ভিডিও কনফারেন্সিং ব্যবস্থার মাধ্যমে তাকে আদালতে হাজির করা হয়েছিল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

J dey murder case verdict chhota rajan life imprisionment

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X