scorecardresearch

বড় খবর

কাশ্মীরের সুড়ঙ্গ বিপর্যয়ে একে একে বের করে আনা হল ১০ শ্রমিকের নিথর দেহ

মৃত পাঁচ জনই পশ্চিমবঙ্গের ধূপগুড়ির বাসিন্দা।

College student commits suicide in Kalna
হোটেলে রহস্যমৃত্য তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক আধিকারিকের

জম্মু ও কাশ্মীরের রামবান জেলায় টানেলে কাজ করার সময় ধস নামে ৷ বৃহস্পতিবার রাতে এই দুর্ঘটনায় হঠাৎই চাপা পড়ে যান ১০ জন শ্রমিক ৷ গতকাল সকলের মৃতদেহ বের করে আনা হয় ৷ এঁদের মধ্যে আছেন রাজ্যের ৫ শ্রমিক । ধ্বংসাবশেষের নিচে চাপা পড়া মোট ৯ জন শ্রমিকের দেহ উদ্ধার করে আনেন উদ্ধারকারী দলের সদস্যরা । এই নিয়ে রামবান জেলায় টানেলে ধসের ঘটনায় মোট ১০ জনের মৃত্যু হয়েছে । নিহতরা হলেন যাদব রায় (২৩), গৌতম রায় (২২), সুধীর রায় (৩১), দীপক রায় (৩৩), পরিমল রায় (৩৮), জানা গিয়েছে মৃত পাঁচ জনই পশ্চিমবঙ্গের ধূপগুড়ির বাসিন্দা। শোকের ছায়া পরিবারে।

এছাড়াও মৃতদের মধ্যে রয়েছে অসমের এক শ্রমিক, শিব চৌহন (২৬)।  নবরাজ চৌধুরী (২৬) এবং খুশি রাম (২৫), দুজনেই নেপালের বাসিন্দা । মুজাফফর (৩৮) ও ইসরাত (৩০), দুজনেই স্থানীয় বাসিন্দা বলেই জানিয়েছে কাশ্মীর পুলিশ । রামবন থানায় এই মর্মে একটি এফআইআর দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে কাজ চলাকালীন আচমকাই টানের একটি অংশ ভেঙ্গে চাপা পড়েন সুড়ঙ্গে কর্মরত অন্তত দশ জন কর্মী। সকলেই নির্মাণকারী সংস্থার হয়ে সুড়ঙ্গ নির্মাণের সঙ্গে যুক্ত ছিলেন। প্রবল বৃষ্টিতে ব্যহত হয় উদ্ধারকাজ। পরে একে একে বের হতে থাকে কর্মীদের মৃতদেহ। জম্মু ও কাশ্মীরের রামবান জেলায় রামবান এবং রামসুর অঞ্চলের মধ্যে জাতীর সড়ক সম্প্রসারণের কাজ চলছে। কাজ চলাকালীন একটি নির্মীয়মাণ টানেল ধসে পড়ায় ঘটে এই বিপত্তি। ধসে মাটির নীচে ১০ জন আটকে পড়েন। আহত অবস্থায় ২ জন কে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে’।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: J k tunnel collapse three more bodies recovered search on for six others