scorecardresearch

বড় খবর

রাজ্যের তৈরি পেগাসাস-তদন্ত কমিশনের নথি চেয়ে পাঠালেন ধনকড়

শনিবারের মধ্যেই পেগাসাস-কমিশন নিয়ে যাবতীয় নথিপত্র আবারও চেয়ে পাঠিয়েছেন ধনকড়।

bjp spokesperson scoffed bengal governor dhankhar for tweeting about Hanskhali
রাজ্যপাল জগদীপ ধনকড়।

পেগাসাস-বিতর্কে রাজ্য়ের তৈরি কমিশন নিয়ে ফের সরব রাজ্যপাল। শুক্রবারই রাজ্যের গঠিত রাজ্যের পেগাসাস তদন্ত কমিশনের কাজে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। তবে বিতর্ক এখানেই শেষ করতে নারাজ ধনকড়। আজকের মধ্যেই রাজ্যের গঠিত তদন্ত কমিশনের সব নথি তাঁকে দেওয়ার নির্দেশ রাজ্যপালের। এব্যাপারে মুখ্যসচিবকে চিঠি লিখেছেন ধনকড়।

উল্লেখ্য, পেগাসাস-কাণ্ডে দেশজুড়ে হুলস্থূল পড়ে গিয়েছিল। কেন্দ্রকে নিশানা করে সোচ্চার হয় বিরোধী দলগুলি। পশ্চিমবঙ্গ সরকার পেগাসাস-কাণ্ডের তদন্তে কমিশন গড়ে। অবসরপ্রাপ্ত বিচারপতি মদন বি লকুরের নেতৃত্বে গড়া হয়েছিল কমিশন। তবে শুক্রবারই সেই কমিশনের কাজের উপর স্থগিতাদেশ জারি করেছে শীর্ষ আদালত। রাজ্যের তৈরি কমিশনের তদন্তে সুপ্রিম কোর্ট স্থগিতাদেশ জারি করলেও এখনই বিতর্কে ইতি টানতে চান না রাজ্যপাল জগদীপ ধনকড়।

এর আগেও রাজ্যের কাছে পেগাসাস-কমিশন নিয়ে নথিপত্র চেয়ে পাঠিয়েছিল রাজভবন। ১৬ ডিসেম্বরের মধ্যে তা রাজভবনে পাঠাতে অনুরোধও করা হয়েছিল। এব্যাপারে রাজ্য কোনও পদক্ষেপ না করায় ফের সরব ধনকড়।

আরও পড়ুন- Daily Horoscope, 18 December 2021: শনিদেবের কৃপায় সৌভাগ্য লাভ কার? পড়ুন রাশিফল

শনিবারের মধ্যেই রাজ্যের তৈরি পেগাসাস-তদন্ত কমিশনের রিপোর্ট জমা দিতে বলেছেন তিনি। রাজ্যপালের দাবি, বিজ্ঞপ্তি সম্পর্কে অসম্পূর্ণ তথ্য দেওয়া হয়েছিল তাঁকে। টুইটে তিনি লিখেছেন,”বিষয়টি নিয়ে কোনও যোগাযোগ করা হয়নি। কোনও তথ্য কখনও রাজ্যপালের বিবেচনার জন্য সামনে আনা হয়নি।”

পেগাসাস নিয়ে গোটা দেশে ঝড় উঠতেই কেন্দ্রকে নিশানা করে সোচ্চার হয় বিরোধী দলগুলি। এরই মধ্যে পশ্চিমবঙ্গ হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মদন বি লকুরের নেতৃত্বে দুই সদস্যের তদন্ত কমিশন গঠন করে। কমিটির অন্য সদস্য হলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য। যদিও রাজ্যের তৈরি তদন্ত কমিশনের কাজে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Jagdeep governor again seeks all records linked to pegasus probe committee by today