scorecardresearch

বড় খবর

জাহাঙ্গিরপুরী হিংসা: গ্রেফতার বন্দুকবাজ, হনুমান জয়ন্তীর শোভাযাত্রার উদ্যোক্তাদের বিরুদ্ধে FIR

২৮ বছরের ইমাম ওরফে সোনুকে একটি ভাইরাল ভিডিওতে হিংসার সময় হাওয়ায় গুলি ছুড়তে দেখা গিয়েছিল।

Delhi, 23 picked up day after clash, police says many have criminal record
দিল্লিতে সাম্প্রদায়িক সংঘর্ষের ঘটনায় ধৃত বেড়ে ২১।

দিল্লির জাহাঙ্গিরপুরীতে হিংসার ঘটনায় এক বন্দুকবাজকে গ্রেফতার করেছে পুলিশ। ২৮ বছরের ইমাম ওরফে সোনুকে একটি ভাইরাল ভিডিওতে হিংসার সময় হাওয়ায় গুলি ছুড়তে দেখা গিয়েছিল। পুলিশ জানিয়েছে, ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। দিল্লির পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, খবর পাওয়া মাত্র মঙ্গল বাজার এলাকার পুলিশ ওই যুবককে গ্রেফতার করে এবং তার কাছ থেকে একটি অত্যাধুনিক পিস্তল উদ্ধার করা হয়েছে।

জাহাঙ্গিরপুরীতে ইমামকে গ্রেফতার করতে যাওয়ার সময় বাধার মুখে পড়ে পুলিশ। পুলিশকে লক্ষ্য করে চলে ব্যাপক পাথরবৃষ্টি। পাথর-ইট বাড়ির ছাদ থেকে ছোড়া হয় বলে অভিযোগ। শনিবার যেখানে সংঘর্ষের সূত্রপাত সেখানেই সোমবার পুলিশ এবং ব়্যাফকে বাধা দেওয়া হয় বলে অভিযোগ।
ডিসিপি (উত্তর-পশ্চিম) ঊষা রঙ্গানি বলেছেন, “রবিবার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঘুরতে দেখা যায়। তাতে একজন যুবক নীল কুর্তা পরে ১৬ এপ্রিলের হিংসার দিন হাওয়ায় গুলি ছুড়ছিলেন। যখন তার খোঁজে এলাকায় গিয়ে পুলিশ তার পরিজনদের জিজ্ঞাসাবাদ করে তখন তাঁরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়ে। একটি পাথর ইনস্পেক্টর সতেন্দর খত্রীর গায়ে লাগে। ডান পায়ের গোড়ালিতে চোট লাগে তাঁর। আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে। মামলা রুজু করা হয়েছে।”

এদিকে, হনুমান জয়ন্তীর শোভাযাত্রার উদ্যোক্তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। দিল্লি পুলিশ অনুমতি না নিয়ে শোভাযাত্রা করার অভিযোগে উদ্যোক্তাদের বিরুদ্ধে এফআইআর করেছে। ঊষা রঙ্গানি বলেছেন, “ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারায় উদ্যোক্তাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। জাহাঙ্গিরপুরীতে বিনা অনুমতিতে হনুমান জয়ন্তীর শোভাযাত্রা বের করা হয়েছিল।”

আরও পড়ুন ফের উত্তেজনা জাহাঙ্গিরপুরীতে, এবার পুলিশকে লক্ষ্য করে পাথর-বৃষ্টি

বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের দিল্লি শাখা শোভাযাত্রা বের করেছিল শনিবার। তাদের দাবি অনুমতি নিয়েই শোভাযাত্রা বের করা হয়েছিল। ভিএইচপির জাতীয় মুখপাত্র বিনোদ বনশল বলেছেন, “পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা করা হবে। আমরা কখনও কোনও মিছিল অনুমতি ছাড়া বের করি না। এবারও অনুমতি নেওয়া হয়েছিল। দিল্লি পুলিশের কাছে সব নথি দিয়েছিলাম। যদি অনুমতি না-ই থাকত তাহলে পুলিশ কী করে সুরক্ষার বন্দোবস্ত করবে।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Jahangirpuri violence gunman seen in video held fir against yatra organisers