বড় খবর

অসুস্থ ভারাভারা রাওকে হাসপাতালে ভর্তি করার নির্দেশ বম্বে হাইকোর্টের

আদালত রাজ্য সরকারকে ভারাভারা রাওয়ের চিকিৎসার খরচ বহন করার নির্দেশ দিয়েছে।

অবশেষে মন গলল আদালতের। বুধবার বম্বে হাইকোর্ট ভীমা-কোরেগাঁও হিংসার ঘটনায় অভিযুক্ত তেলুগু কবি ভারাভারা রাওকে ১৫ দিনের জন্য মুম্বইয়ের নানাবতী হাসপাতালে চিকিৎসা করানোর অনুমতি দিল। বর্তমানে তালোজা সেন্ট্রাল জেলে বন্দি তেলুগু বুদ্ধিজীবী। আদালত রাজ্য সরকারকে ভারাভারা রাওয়ের চিকিৎসার খরচ বহন করার নির্দেশ দিয়েছে। একইসঙ্গে মামলাকারী তথা কবির স্ত্রী পি হেমলতা হাসপাতালের নিয়ম মেনে ভারাভারার সঙ্গে দেখা করতে পারবেন বলে জানিয়েছে আদালত।

তবে বিচারপতি এস এস শিণ্ডে এবং মাধব জামদার জানিয়েছেন, আদালতকে না জানিয়ে ভারাভারা রাওকে হাসপাতালে থেকে ছুটি দেওয়া যাবে না। প্রসঙ্গত, ভীমা কোরেগাঁও মামলায় গ্রেফতার হওয়া সমাজকর্মী ভারাভারা রাওয়ের জামিনের আবেদন আগেই নাকচ করেছে বম্বে হাইকোর্ট। বরং গত বৃহস্পতিবার জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) এবং তালোজা কারা কর্তৃপক্ষকে এলগার পরিষদ মামলার অভিযুক্ত তেলুগু কবি-লেখক ভারাভারা রাওর ভিডিওর মাধ্যমে ডাক্তারি পরীক্ষার ব্যবস্থা করার নির্দেশনা দিয়েছিলেন। এবার হাসপাতালে ভর্তি হওয়ার অনুমতি দিল হাইকোর্ট।

আরও পড়ুন শয্যাশায়ী ভারাভারা রাও, পরিবারের কাতর আবেদনেও জামিনে ‘না’ হাইকোর্টের

আদালতের তরফে তখন জানানো হয়, “ভিডিওর মাধ্যমে শারীরিক অবস্থা মূল্যায়ন করা সম্ভব না হলে চিকিৎসকেরা তালোজা জেলে গিয়ে তাঁকে দেখে আসতে পারবেন। নভেম্বরের ১৬ তারিখের মধ্যে সেই রিপোর্ট জমা করতে হবে।” গত বৃহস্পতিবার বিচারপতি এ কে মেনন ও বিচারপতি এস পি তাভাদের বেঞ্চ তালোজা জেল থেকে মুক্তি চেয়ে ভারাভারার স্ত্রী রিট পিটিশনের শুনানি করছিলেন। আবেদনে বলা হয়েছিল, ২০১৮ সাল থেকে কারা কতৃপক্ষ লেখক-কবিকে যথাযথ চিকিৎসা দিচ্ছে না। চিকিৎসকদের রিপোর্টের ভিত্তিতেই হাসপাতালে ভর্তির নির্দেশ দিয়েছে আদালত।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jailed varavara rao to be moved to hospital says bombay hc

Next Story
গ্রামীণ অর্থনীতি বিকাশে নজর শিবরাজের, নয়া গো-মন্ত্রক পাচ্ছে মধ্যপ্রদেশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com