বড় খবর

উপত্যকায় ফের বড় সাফল্য, এনকাউন্টারে খতম শীর্ষ জইশ কমান্ডার

বিলায়েত ওরফে সাজ্জাদ আফগানি কাশ্মীরের মোস্ট ওয়ান্টেড জঙ্গিদের মধ্যে অন্যতম ছিল।

নিহত সাজ্জাদ আফগানি।

উপত্যকায় ফের বড় সাফল্য নিরাপত্তা রক্ষীদের। এনকাউন্টারে খতম শীর্ষ জৈশ-এ-মহম্মদ কমান্ডার বিলায়েত হোসেন লোন। সোমবার জম্মু-কাশ্মীরের সোপিয়ান জেলায় নিরাপত্তা রক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে বিলায়েত-সহ দুজনের মৃত্যু হয়েছে টানা তিনদিনের অপারেশনে। বিলায়েত ওরফে সাজ্জাদ আফগানি কাশ্মীরের মোস্ট ওয়ান্টেড জঙ্গিদের মধ্যে অন্যতম ছিল।

জানা গিয়েছে, গত শনিবার থেকে সোপিয়ানে গুলির লড়াই শুরু হয় জঙ্গি ও নিরাপত্তা রক্ষীদের মধ্যে। রাওয়ালপোরায় গুলির লড়াইয়েই নিকেশ হয় সাজ্জাদ। রবিবার জাহাঙ্গির আহমেদ ওয়ানি নামে লস্কর-ই-তইবার আরেক জঙ্গি গুলির লড়াইয়ে খতম হয়। এই সাফল্যের জেরে কাশ্মীরের পুলিশের আইজি বিজয় কুমার নিরাপত্তা রক্ষীদের অভিনন্দন জানিয়েছেন।

প্রসঙ্গত, এখনও অশান্ত জম্মু-কাশ্মীর। জঙ্গি এনকাউন্টার কিংবা সংঘর্ষে উপত্যকার একাধিক এলাকা উত্তপ্ত হচ্ছে বারংবার। ফেব্রুয়ারি মাসে বুধগাম জেলার বীরওয়ায় জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারান দুই পুলিশকর্মী। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় উপত্যকায়। তারপর থেকেই জঙ্গিদমন অভিযান আরও জোরদার হয় কাশ্মীরে। সোপিয়ান, বুধগামের মতো জঙ্গি উপদ্রুত এলাকায় শুরু হয় চিরুনি তল্লাশি।

গোপন সূত্রে নিরাপত্তা রক্ষীরা খবর পান, রাওয়ালপোরায় ঘাপটি পেরে রয়েছে সাজ্জাদ আফগানি। কাশ্মীরে অনেক দিনে ধরে তাকে খুঁজছিল পুলিশ ও সেনা। মোস্ট ওয়ান্টেড এই জঙ্গির এনকাউন্টারে সোপিয়ানে জইশের সংগঠনে বড় ধাক্কা খাবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jaish commander killed in shopian encounter

Next Story
বাটলা হাউস এনকাউন্টার: দোষী আরিজ খানকে ফাঁসির সাজা দিল আদালত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com