scorecardresearch

বড় খবর

সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে উত্তপ্ত উপত্যকা, ঝাঁঝরা ২ জইশ জঙ্গি

সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে উত্যপ্ত ভূস্বর্গ

সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে উত্তপ্ত উপত্যকা, ঝাঁঝরা ২ জইশ জঙ্গি
জম্মু-কাশ্মীরে পুলিশের বিরাট সাফল্য।

শুক্রবার সকালে জম্মু ও কাশ্মীরের শোপিয়ানের কাইপারিন এলাকায় সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে নিহত হয় দুই জঙ্গি। পুলিশ সূত্রে দাবি নিহত ২ জঙ্গি জইশ-ই-মহম্মদের সক্রিয় সদস্য। শোপিয়ান এবং কুলগামে একাধিক সন্ত্রাসবাদী হামলার ঘটনার দুই জঙ্গি যুক্ত ছিল বলেও পুলিশ সূত্রে খবর। এর আগে ১ নভেম্বর জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা এবং অনন্তনাগে দুটি পৃথক এনকাউন্টারে চার জঙ্গি নিহত হয়। এই অভিযানে সেনাবাহিনীর পাশাপাশি জম্মু ও কাশ্মীরের পুলিশও সামিল ছিল।

জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে খবর, দুই জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়েই সেনাবাহিনী জঙ্গিদের খোঁজে শুরু করে তল্লাশি অভিযান। অভিযান চলাকালীন সেনাদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পাল্টা জঙ্গিদের লক্ষ্য করে গুলি চালায় সেনাবাহিনী তাতেই দুই জঙ্গির মৃত্যু হয়। মৃতদের মধ্যে একজনের নাম কামরান ভাই ওরফে হানিস। সে জইশ-ই-মহম্মদের সিক্রিয় সদস্য, তার কাছ থেকে উদ্ধার হয়েছে পাকিস্তানি পরিচয়পত্র। অপর একজনের পরিচয় এখনও পাওয়া যায়নি। বর্তমানে তল্লাশি অভিযান জারি রয়েছে ।

আরও পড়ুন : [ দীর্ঘ অপেক্ষার দিন শেষ! সহজেই মিলবে মার্কিন ভিসা, দিতে হবে না ইন্টারভিউ ]

১ লা নভেম্বর জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা এবং অনন্তনাগ জেলায় দুটি পৃথক এনকাউন্টারের ঘটনা ঘটেছে। দুটি পৃথক এনকাউন্টারে , সেনাবাহিনীর হাতে মৃত্যু হয় চার জঙ্গির। পুলিশ সূত্রে খবর, পুলওয়ামার খান্দিপোরায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে তিন জঙ্গি নিহত হয়। অনন্তনাগের সেমথানে সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে প্রাণ হারান অপর এক জঙ্গি। এছাড়াও শ্রীনগর এবং বুদগাম জেলায় সন্ত্রাস বিরোধী অভিযানের সময় লস্কর-ই-তৈবার তিন ‘হাইব্রিড’ সন্ত্রাসবাদীকেও গ্রেফতার করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Jaish terrorist killed in encounter in jammu and kashmirs shopian