বড় খবর

‘জামিয়ার অপরাধীকে রেয়াত নয়’, কড়া পদক্ষেপের নির্দেশ শাহের

‘‘এ ধরনের ঘটনা বরদাস্ত করবে না কেন্দ্রীয় সরকার। গুরুত্ব সহকারে এ ঘটনা দেখছে সরকার। কোনওভাবেই অপরাধীকে রেয়াত করা হবে না’’।

amit shah, অমিত শাহ
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

জামিয়ায় গুলি চালানোর ঘটনায় মুখ খুললেন অমিত শাহ। ‘‘অপরাধীকে কোনওভাবেই রেয়াত করা হবে না’, এ ভাষাতেই সোচ্চার হলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এ ধরনের ঘটনা সরকার কোনওভাবেই যে বরদাস্ত করবে না, সে বার্তাই দিয়েছেন মোদী সেনাপতি। উল্লেখ্য, বৃহস্পতিবার জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের বাইরে সিএএ বিরোধী বিক্ষোভ মিছিলের সময় প্রকাশ্যে এক ‘নাবালক’ গুলি চালায় বলে দাবি পুলিশের। এ ঘটনায় জখম হন এক পড়ুয়া। যা ঘিরে শোরগোল পড়ে গিয়েছে গোটা দেশে।

এ প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী টুইট করে জানান, ‘‘জামিয়ায় গুলি চালানোর ঘটনা সম্পর্কে দিল্লির পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলেছি। এ ঘটনায় কঠোর পদক্ষেপ করার নির্দেশ দিয়েছি। এ ধরনের ঘটনা বরদাস্ত করবে না কেন্দ্রীয় সরকার। গুরুত্ব সহকারে এ ঘটনা দেখছে সরকার। অপরাধীকে রেয়াত করা হবে না’’। অমিত শাহের টুইটের পর দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইটারে লিখেছেন, ‘‘দিল্লিতে কী হচ্ছে? দিল্লির আইনশৃঙ্খলার অবনতি ঘটছে। দিল্লির আইনশৃঙ্খলার বিষয়টি দেখুন’’।

আরও পড়ুন: ‘এই নাও আজাদি’, গুলি চালাতে চালাতে হুঙ্কার জামিয়ার বন্দুকবাজের


এদিন, দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের বাইরে প্রকাশ্যে গুলি চালানোর অভিযোগ ওঠে। সিএএ বিক্ষোভ চলাকালীনই গুলি চালায় এক ‘নাবালক’। এ ঘটনায় জখম হয়েছেন এক পড়ুয়া। তাঁর হাতে আঘাত লেগেছে বলে জানা যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের হোলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়েছে ওই পড়ুয়াকে। ভিডিওতে দেখা যাচ্ছে, বিক্ষোভকারীদের উদ্দেশে ওই বন্দুকধারীকে বলতে শোনা যাচ্ছে, ‘‘এই নাও আজাদি…হিন্দুস্তান জিন্দাবাদ…দিল্লি পুলিশ জিন্দাবাদ’’। ওই বন্দুকবাজকে ইতিমধ্যেই আটক করেছে পুলিশ। এ ঘটনার সময় অকুস্থলে ছিল দিল্লি পুলিশ। অভিযুক্ত নাবালক বলে দাবি করেছে পুলিশ। তাই বন্দুকবাজের নাম প্রকাশ করা হচ্ছে না। উল্লেখ্য, মহাত্মা গান্ধীর ৭২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজঘাট পর্যন্ত মিছিল করার কথা ছিল জামিয়ার পড়ুয়াদের।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jamia firing amit shah assures action

Next Story
নির্ভয়াকাণ্ডে অক্ষয় ঠাকুরের কিউরেটিভ পিটিশনের আর্জি খারিজ করল সুপ্রিম কোর্টDelhi gangrape case
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com