বড় খবর

কাশ্মীরের সন্ত্রাসবাদীদের সমর্থনে পোস্ট, অভিযুক্ত জামিয়ার ছাত্র

আইনের সেই ছাত্র মাহরুর পারভেজের বিরুদ্ধে এফআইআর এ লেখা হয়েছে, সমাজের মধ্যে বিভেদের বীজ বপন করছেন তিনি।

সন্ত্রাসবাদীদের সমর্থন করে দেশের সেনাবাহিনীকে হেয় করার অভিযোগ উঠল দিল্লির জামিয়া মিলিয়ে বিশ্ববিদ্যালয়ের ২২ বছরের এক আইনের ছাত্রের বিরুদ্ধে। চলতি মাসের ৩ তারিখে কাশ্মীরের হান্ডওয়ারার সন্ত্রাসবাদীদের খতম অভিযান চালায় ভারতীয় সেনা। তা নিয়েই বিতর্কিত পোস্ট করেছিলেন জামিয়ার সেই ছাত্র। তারপরেই বজরং দলের এক কর্মী বুলন্দশহরের খাজুরা থানায় এফআইআর দায়ের করেন।

আইনের সেই ছাত্র মাহরুর পারভেজের বিরুদ্ধে এফআইআর এ লেখা হয়েছে, সমাজের মধ্যে বিভেদের বীজ বপন করছেন তিনি।

বুলন্দশহরের বজরং দলের সমাজকর্মী এবং পেশায় আইনজীবী প্রবীণ ভাটি এফআইআর এ আরো লিখেছেন, “আমাদের দেশের স্বার্থে যখন সেনা জওয়ানরা সীমান্তে নিজেদের জীবন বিসর্জন করছেন, সেই সময় আমাদেরই সমাজের কিছু ব্যক্তি নিজস্ব স্বার্থের জন্য তাঁদের আত্মত্যাগকে কালিমালিপ্ত করছেন। এমন দেশ বিরোধীদের কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। ওঁকে যদি শীঘ্রই গ্রেফতার না করা হয়, তাহলে আমরা রাস্তায় নামতে বাধ্য হব।”

খাজুরা থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিক সুভাষ সিং ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, “ভারতীয় দণ্ডবিধির ৫০৫ বি, ৫০৫-২ এবং সংশ্লিষ্ট আইটি এক্ট ধারায় জামিন অযোগ্য এফআইআর দায়ের করা হয়েছে।”

প্রসঙ্গত, ৫০৫-বি ধারা অনুযায়ী, এমন কোনো গুজব, বিবৃতি প্রচার বা প্রকাশ করা যাবে না যাতে জনমনে ভীতি, দেশের নিরাপত্তা বিঘ্নিত হয়। ৫০৫-২ ধারায় বলা হয়েছে, দেশের বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে শত্রুতা তৈরি হয় এমন কথা বলা যাবে না।

বিতর্ক তৈরি হতেই নিজের ইনস্টাগ্রাম পোস্ট মুছে ফেলেছেন অভিযুক্ত ছাত্র মাহরুর পারভেজ।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jamia milia student booked for insulting indian army

Next Story
ভাইজাগে গ্য়াস লিককাণ্ডে কারখানা বন্ধের দাবিতে বিক্ষোভ স্থানীয়দের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com