scorecardresearch

বড় খবর

জম্মু কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত এক, আহত ৫০

কয়েকদিন আগে কাশ্মীরের অনন্তনাগ জেলার খিরাম শ্রীগুফারাতে সেনাবাহিনীর সঙ্গে মুখোমুখি সংঘর্ষে চারজন জঙ্গির মৃত্যু হয়েছে। এই ঘটনায় একজন পুলিশকর্মী এবং একজন সিভিলিয়ানেরও মৃত্যু হয়েছে।

stone pelting after Eid paryers
জম্মু কাশ্মীরের শোপিয়ান জেলায় নিরাপত্তা বাহিনীর ছোঁড়া গুলিতে নিহত এক ও আহত ৫০। মুখোমুখি এই সংঘর্ষে ঘটনাস্থলে মৃত্যু হয় দুই জঙ্গির, এবং আহত হন নিরাপত্তা বাহিনীর এক সদস্য। গোপন সূত্রে জঙ্গির উপস্থিতির খবর পেয়ে নিরাপত্তা বাহিনী কুন্ডোলানা এলাকায় তল্লাশি চালায়। সেই সময় দুই পক্ষের মধ্যে শুরু হয় গুলি বর্ষণ।

সেনা বাহিনীর তরফের এক আধিকারিক জানিয়েছেন, জঙ্গিরা তাদের ওপর গুলি চালানোর পর নিরাপত্তা বাহিনী গুলি ছুড়তে বাধ্য হয়। এই সংঘর্ষে জওয়ানের ছোড়া গুলিতে প্রাণ যায় দুই জঙ্গির। তিনি আরও জানান, সংঘর্ষের সময় ওই জায়গায় স্থানীয় বাসিন্দাদের ভীড় ছিল। তারাও সংঘর্ষের মাঝে নিরাপত্তা বাহিনীকে তাক করে পাথর ছুড়তে থাকে। কুপওয়ারা জেলায় সোমবার ভোররাত অবধি চলতে থাকে এই লড়াই।

কয়েকদিন আগে কাশ্মীরের অনন্তনাগ জেলার খিরাম শ্রীগুফারাতে সেনাবাহিনীর সঙ্গে মুখোমুখি সংঘর্ষে চারজন জঙ্গির মৃত্যু হয়েছে। এই ঘটনায় একজন পুলিশকর্মী এবং একজন সিভিলিয়ানেরও মৃত্যু হয়েছে। এমাসের শেষে অমরনাথ যাত্রার প্রাক্কালে যাত্রাপথের এত কাছে এই সংঘর্ষকে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে ভাবা হচ্ছে। মৃত জঙ্গিদের নাম দাউদ আহমেদ সফি, মাজিদ মনজুর দার, আদিল রহমান ভট এবং মহম্মদ আশরফ ইটু। নিহত পুলিশকর্মী হলেন আশিক হুসেন, এবং মৃত সিভিলিয়ানকে শনাক্ত করা হয়েছে নৌশহর খিরামের মহম্মদ ইউসুফ (৫৩) হিসেবে। ঘটনায় আহত হয়েছিলেন আরও ১৩ জন সিভিলিয়ান, যাঁদের মধ্যে একজনের অবস্থা সংকটজনক। আপাতত সুরক্ষার স্বার্থে রাজ্যের কয়েক জায়গায় মোবাইল এবং ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Jammu and kashmir encounter security forces militants shopian kundalan indian army