জম্মু-কাশ্মীরে নিহত বিদেশি জঙ্গিদের কাছে মিলল আধার কার্ড

পুলিশ সূত্রে জানানো হয়েছে, নিহত দুই জঙ্গির একজনের নাম আলি ওরফে আতহার ও অপর জঙ্গির নাম জিয়াউর রহমান। নিহত দুই জঙ্গি বিদেশি, ও জইশ-এ-মহম্মদের সঙ্গে যুক্ত।

By: Srinagar  Updated: Sep 14, 2018, 1:06:41 PM

জম্মু-কাশ্মীরে জঙ্গি দমন অভিযানে ফের বড়সড় সাফল্য পেল সেনা। উত্তর কাশ্মীরের সোপোর টাউন এলাকায় বৃহস্পতিবার দুই জইশ-এ-মহম্মদের জঙ্গিকে নিকেশ করা হয়েছে বলে পুলিশের তরফে জানানো হল। কিন্তু তার চেয়েও গুরুত্বপূর্ণ, ওই দুই জঙ্গির মৃতদেহের কাছে ভারতীয় পরিচয়পত্র আধার কার্ড পাওয়া গেছে।

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানানো হয়েছে, নিহত দুই জঙ্গির মধ্যে একজনের নাম আলি ওরফে আতহার ও অপর জঙ্গির নাম জিয়াউর রহমান। নিহত দুই জঙ্গি বিদেশি, এবং জইশ-এ-মহম্মদ জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যুক্ত বলে পুলিশ সূত্রে খবর। চলতি বছরের জানুয়ারি মাসের ৬ তারিখ সোপোরে আই ই ডি বিস্ফোরণ ঘটানোর পিছনে জইশের অন্যতম শীর্ষ কমান্ডার আলির হাত ছিল বলে জানা গিয়েছে। আই ই ডি হামলায় সোপোরে চারজন পুলিশকর্মীর মৃত্যু হয়েছিল।

আরও পড়ুন, গনেশ চতুর্দশীর দিন একটুর জন্য সন্ত্রাসহামলা থেকে রক্ষা পেল কানপুর

এলাকায় জঙ্গি লুকিয়ে রয়েছে, আগাম খবর পেয়েই বুধবার রাতে সোপোর টাউন এলাকা ঘিরে ফেলে জম্মু-কাশ্মীর পুলিশ, সেনা ও প্যারামিলিটারি ফোর্স। বৃহস্পতিবার আচমকাই গুলি ছোড়ে জঙ্গিরা। নিরাপত্তা বাহিনীকে ছত্রভঙ্গ করতেই জঙ্গিরা গুলি চালায়। জঙ্গিদের গুলির পাল্টা হিসেবে যথাযোগ্য জবাব দেয় যৌথ বাহিনী। এরপর গুলির লড়াই চলাকালীনই ওই দুই জঙ্গির মৃত্যু হয় বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

অন্যদিকে, নিহত দুই জঙ্গির থেকে যে আধার কার্ড মিলেছে, তা দেখে পুলিশ জানতে পেরেছে যে, তারা কুপওয়ারার বাসিন্দা। কুপওয়ারায় ওই দুই জঙ্গি সাহিল আহমেদ দার ও মহম্মদ ইয়াসিন পরিচয়ে থাকত বলে জানা গিয়েছে। কীভাবে জঙ্গিদের কাছে আধার কার্ড এলো, তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশের তরফে জানানো হয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook


Title: Jammu and Kashmir: নিহত বিদেশী জঙ্গিদের কাছে মিলল আধার কার্ড

Advertisement