জম্মু-কাশ্মীরে ফের এনকাউন্টার! নিহত ২ জঙ্গি

বুধবার জম্মু-কাশ্মীরের নওগামে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছে ২ জন জঙ্গি। চলতি সপ্তাহে এ নিয়ে দু’বার এনকাউন্টার হল উপত্যকায়।

By: Srinagar  October 24, 2018, 5:50:26 PM

জম্মু-কাশ্মীরে জঙ্গি উপদ্রব যেন কমছেই না। আবারও জঙ্গি নিকেশ হল সে রাজ্যে। বুধবার জম্মু-কাশ্মীরের নওগামে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছে ২ জন জঙ্গি। চলতি সপ্তাহে এ নিয়ে দু’বার এনকাউন্টার হল উপত্যকায়। গত রবিবার দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলায় গুলির লড়াইয়ে তিন জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

এলাকায় জঙ্গি লুকিয়ে রয়েছে, গোপন সূত্রে এ খবর পেয়েই এদিন সকালে ওই এলাকা ঘিরে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। তল্লাশি অভিযানের সময়ই নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে দুই জঙ্গি গুলি ছোড়ে। জঙ্গিদের গুলির পাল্টা জবাব দেয় নিরাপত্তা বাহিনী। এরপর এই গুলির লড়াইয়ে ওই দুই জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তবে এদিনের গুলির লড়াইয়ে নিরাপত্তা বাহিনীর কেউ হতাহত হননি বলে খবর।

jammu kashmir, জম্মু কাশ্মীর নিরাপত্তা বাহিনীকে লক্ষ করে পাথরবৃষ্টি স্থানীয়দের। ছবি: শোয়েব মাসুদি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

আরও পড়ুন, গত ২৪ ঘণ্টায় জম্মু-কাশ্মীরে নিহত পাঁচজন জঙ্গি

এদিনের এনকাউন্টার প্রসঙ্গে সংবাদসংস্থা এএনআইকে সেন্ট্রাল কাশ্মীরের ডিআইজি ভি কে বিরদি বলেন, ‘‘খবর পেয়েই আমরা এলাকায় তল্লাশি শুরু করেছিলাম। দুই জঙ্গির মৃত্যু হয়েছে। লোকেরা পাথর ছুড়ছিল। আমরা অনুরোধ জানাচ্ছিলাম যে, ওঁরা যাতে কাছাকাছি না আসেন।’’ বিস্ফোরক থেকে রেহাই পেতেই স্থানীয়দের ঘটনাস্থলের কাছে আসতে বারণ করা হয়েছিল বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। উল্লেখ্য, গত রবিবার কুলগামে গুলির লড়াই যেখানে চলছিল, সেখানেই বিস্ফোরণ হয়, যার জেরে ৭ জন স্থানীয় বাসিন্দার মৃত্যু হয়।

তবে এদিনের গুলির লড়াইয়ে নিহত জঙ্গিদের এখনও পর্যন্ত চিহ্নিত করা যায়নি বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। এলাকার শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ রাখা হয়েছে।

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jammu and kashmir nowgam encounter

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X