শ্রীনগরে আটক ফারুক আবদুল্লার মেয়ে-বোন

৩৭০ ধারা বিলোপের প্রতিবাদে উপত্যকায় বিক্ষোভ দেখান একদল মহিলা। যার নেতৃত্বে ছিলেন ফারুকের বোন সুরাইয়া ও মেয়ে সাফিয়া। তাঁদের আটক করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

By: Srinagar  Updated: October 15, 2019, 03:27:47 PM

৩৭০ ধারা রদ ঘিরে উত্তাপের আঁচ অব্যাহত উপত্যকায়। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শনে গিয়ে আটক হলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার বোন ও মেয়ে। ৩৭০ ধারা বিলোপের প্রতিবাদে উপত্যকায় বিক্ষোভ দেখান একদল মহিলা। যার নেতৃত্বে ছিলেন ফারুকের বোন সুরাইয়া ও মেয়ে সাফিয়া। তাঁদের আটক করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। তাঁদের পাশাপাশি আরও কয়েকজন বিক্ষোভকারীকে আটক করা হয়েছে বলে জানা যাচ্ছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কালো ব্যাজ পরে বিক্ষোভ দেখান তাঁরা। প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ প্রদর্শনের সময় আটক করা হয় তাঁদের। পুলিশ বিক্ষোভ আটকালে রাস্তায় ধর্নায় বসেন বিক্ষোভকারীরা। এদিনের বিক্ষোভ থেকে ফারুক আবদুল্লাদের অবিলম্বে মুক্তির দাবি জানানো হয়।

আরও পড়ুন: জন সুরক্ষা আইনেই আটক ওমর আবদুল্লা ও মেহেবুবা মুফতি: অমিত শাহ

প্রসঙ্গত, ৩৭০ ধারা বাতিল ঘিরে নিরাপত্তার বজ্রআঁটুনিতে মুড়ে ফেলা হয়েছে উপত্যকাকে। একদিকে যেমন মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে, তেমনই মেহবুবা মুফতি, ওমর আবদুল্লা, ফারুখ আবদুল্লাদের মতো শীর্ষ রাজনৈতিক ব্যক্তিদের গৃহবন্দি করে রাখা হয়েছে। ৩৭০ ধারা বাতিল করে জম্মু-কাশ্মীরকে ভেঙে জম্মু-কাশ্মীর ও লাদাখ, দুটি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল গড়া হয়েছে।

এদিকে, গত দু’মাসেরও বেশি সময় ধরে আটক জম্মু-কাশ্মীরের প্রাক্তন দুই মুখ্যমন্ত্রী ওমর ও ফারুক আবদুল্লা। কোন ধারায় তাদের আটকে রাখা হয়েছে? জানা গিয়েছিল জন সুরক্ষা আইনে তাঁদের আটকে রাখা হয়। পরে অবশ্য সেই দাবি থেকে সরে আসে প্রশাসন। কিন্তু, বিভ্রান্তি বাড়ল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মন্তব্যকে কেন্দ্র করে। সোমবার ইন্ডিয়া টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে শাহ বলেন, ‘ওঁদের জন সুরক্ষা আইনে আটক করা হয়েছে।’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই দাবি নিজেদের ট্যুইটার অ্যাকাউন্টেও পোস্ট করেছে বিজেপি।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jammu kashmir farooq abdullahs sister daughter among women activists detained srinagar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement