scorecardresearch

উত্তপ্ত জম্মু-কাশ্মীর, জঙ্গিদের গুলিতে জখম শিশু-সহ ৪

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোপোর এলাকায় এদিন জঙ্গিরা কয়েকজন বাসিন্দাদের লক্ষ্য করে গুলি চালায়। এ ঘটনায় জখম ৪ জনের মধ্যে রয়েছে এক শিশুকন্যা।

jammu kashmir, জম্মু কাশ্মীর
জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোপোর এলাকায় এদিন জঙ্গিরা কয়েকজন বাসিন্দাদের লক্ষ্য করে গুলি চালায়।প্রতীকী ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

আবারও উত্তেজনা ছড়াল জম্মু-কাশ্মীরে। শনিবার সোপোরে বাসিন্দাদের লক্ষ্য করে গুলি চালাল জঙ্গিরা। এ ঘটনায় জঙ্গিদের গুলিতে জখম হয়েছে কমপক্ষে ৪ জন। জখমদের মধ্যে রয়েছে এক শিশুকন্যা। এদিন, জঙ্গি হামলার ঘটনার কথা টুইট করে জানিয়েছে জম্মু-কাশ্মীর পুলিশ। জখমদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে। তাঁদের সকলের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর।

আরও পড়ুন: ‘সাফল্য আসবেই’, আশাবাদী চন্দ্রযানের অন্যতম কারিগর চন্দ্রকান্তের বাবা-মা

https://platform.twitter.com/widgets.js

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোপোর এলাকায় এদিন জঙ্গিরা কয়েকজন বাসিন্দাদের লক্ষ্য করে গুলি চালায়। এ ঘটনায় জখম ৪ জনের মধ্যে রয়েছে এক শিশুকন্যা। ইতিমধ্যেই এ ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। অন্যদিকে, শনিবার সকাল ৭টা ৪৫ মিনিট নাগাদ পুঞ্চ জেলার কৃষ্ণা ঘাঁটি সেক্টরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান। পাল্টা জবাব দিয়েছে ভারতীয় সেনা।

আরও পড়ুন: ‘ভেঙে পড়ার কিছু নেই, বিশ্বাস রেখে এগিয়ে যান’, বিজ্ঞানীদের ফের আশ্বাস মোদীর

উল্লেখ্য, ৩৭০ ধারা বাতিলের পর থেকে কার্যত থমথমে জম্মু-কাশ্মীর। ৩৭০ ধারা বাতিল ঘিরে নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হয়েছে জম্মু-কাশ্মীরকে। মোবাইল-ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়। বিভিন্ন এলাকায় কার্ফু জারি করা হয়। মেহবুবা মুফতি, ওমর আবদুল্লার মতো সে রাজ্যের শীর্ষ রাজনৈতিক নেতাদের ‘বন্দি’ করে রাখা হয়েছে। ৩৭০ ধারা বাতিল নিয়ে কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরোধিতা জানিয়ে সরব হয়েছে কংগ্রেস-সহ কয়েকটি বিরোধী দল।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Jammu kashmir militants open fire at civilians in sopore