scorecardresearch

বড় খবর

ঈদে রক্তাক্ত কাশ্মীর, পুলওয়ামায় জঙ্গিদের গুলিতে হত মহিলা

জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় বুধবার সকালে সন্দেহভাজন জঙ্গিদের গুলিতে এক মহিলার মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। হামলায় জখম হয়েছেন আরও এক।

ঈদে রক্তাক্ত কাশ্মীর, পুলওয়ামায় জঙ্গিদের গুলিতে হত মহিলা
পুলওয়ামায় জঙ্গিদের গুলিতে নিহত মহিলা। ছবি: প্রবীণ খন্না, ইন্ডিয়ান এক্সপ্রেস।

ঈদের দিন রক্ত ঝরল উপত্যকায়। আবারও ঘটনাস্থল জম্মু-কাশ্মীরের পুলওয়ামা। বুধবার সকালে সন্দেহভাজন জঙ্গিদের গুলিতে এক মহিলার মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। হামলায় জখম হয়েছেন আরও এক। পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহত মহিলার নাম নিগিনা বানো। পুলওয়ামার কাকাপোরা এলাকায় নিগিনাকে লক্ষ্য করে গুলি করা হয়। জঙ্গিদের গুলিতে প্রথমে জখম হন ওই মহিলা। পরে তাঁর মৃত্যু হয়।

আরও পড়ুন: কুড়ি বছরে কাশ্মীরে সবচেয়ে প্রাণঘাতী জঙ্গী হামলা, মৃত কমপক্ষে ৪০

অন্যদিকে, এদিনের হামলায় জখম হয়েছেন জালাল-উদ্দিন বাফান্দা। জখম ব্যক্তিকে শ্রীনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনা প্রসঙ্গে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ‘‘দু’জনেই সাধারণ নাগরিক। দু’জনেরই গুলি লাগে। ঘটনার পরই দুজনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ওই মহিলার মৃত্যু হয়েছে’’।

এ ঘটনা প্রসঙ্গে কাশ্মীর পুলিশের তরফে থেকে টুইট করে জানানো হয়েছে, জঙ্গিদের গুলিতে নিগিনা বানো নামে এক মহিলার মৃত্যু হয়েছে। হামলায় জখম হয়েছেন জামালউদ্দিন। ইতিমধ্যেই এ ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

উল্লেখ্য, চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় বড়সড় জঙ্গি হামলা হয়। এ হামলায় ৪০ জনের মতো জওয়ান প্রাণ হারান। যে ঘটনায় তোলপাড় হয় গোটা দেশে। হামলার দায় স্বীকার করে জইশ-এ-মহম্মদ। এ ঘটনার পরই বালাকোটে এয়ার স্ট্রাইক করে ভারত। পুলওয়ামার ঘটনার জেরে ভারত-পাক সম্পর্ক কার্যত তলানিতে এসে ঠেকে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Jammu kashmir pulwama woman shot dead militants eid