ভর সন্ধেয় শ্রীনগরে জঙ্গি হানা, এলোপাথাড়ি গুলিতে নিহত পুলিশ কনস্টেবল

এখনও পর্যন্ত নৃশংস এই হামলার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি গোষ্ঠী।

Jammu Kashmirs constable shot dead by militants in Srinagar
ফের জঙ্গি নিশানায় পুলিশকর্মী।

আবারও জঙ্গি নিশানায় পুলিশকর্মী। রবিবার রাতে শ্রীনগরের এসডি কলোনির বাতামালো এলাকায় এক পুলিশ কনস্টেবলকে নিশানা করে জঙ্গিরা। এলোপাথাড়ি গুলিতে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন বছর উনত্রিশের ওই পুলিশ কনস্টেবল। আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে ওই পুলিশকর্মীকে মৃত বলে ঘোষণা করা হয়। তবে এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠীর তরফেই ঘটনার দায় স্বীকার করা হয়নি।

জানা গিয়েছে, রবিবার রাত ৮.১৫ নাগাদ শ্রীনগরে নৃশংস এই হামলা চালায় জঙ্গিরা। এসডি কলোনির বাতামালো এলাকায় জম্মু কাশ্মীর পুলিশের এক কনস্টেবল তওসিফ আহমেদ ওয়ানিকে গুলি করে জঙ্গিরা। ঘটনার পরেই এলাকা থেকে পালিয়ে যায় জঙ্গিরা। জখম পুলিশকর্মীকে হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎকরা। ঘটনার খবর পেয়েই এলাকায় পৌঁছে যান পুলিশের শীর্ষকর্তারা। জঙ্গিদের খোঁজে এলাকায় শুরু হয় তল্লাশি। হাই অ্যালার্ট জারি করা হয়েছে গোটা এলাকায়।

কনস্টেবল খুনের তদন্ত শুরু হয়েছে। স্থানীয়দের জিজ্ঞাসাবাদ চলছে। একটি বিবৃতি দিয়ে জম্মু কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, ‘এসডি কলোনির বাতামালো এলাকা থেকে জঙ্গি হামলার খবর মেলে। দ্রুত পুলিশের শীর্ষকর্তারা ঘটনাস্থলে গিয়ে হাজির হন। জঙ্গিরা এক কনস্টেবলকে গুলি করে। জখম অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে ওই পুলিশকর্মীকে মৃত বলে ঘোষণা করা হয়।’

আরও পড়ুন- আন্তর্জাতিক জলসীমা বুঝতে ভুল, পাক বাহিনীর গুলিতে ঝাঁঝরা ভারতীয় মৎস্যজীবী

জম্মু কাশ্মীরে জঙ্গি গতিবিধি ক্রমেই উদ্বেগ বাড়াচ্ছে। উপত্যকার বিভিন্ন জায়গায় গত কয়েক মাসে একাধিক হামলা চালিয়েছে জঙ্গিরা। সেনা-জওয়ানদের পাশাপাশি সম্প্রতি কাশ্মীরে সাধারণ নাগরিকদের উপরেও জঙ্গি হামলা বহু গুণে বেড়ে গিয়েছে। গত অক্টোবর মাসেই উপত্যকায় জঙ্গিদের গুলিতে কমপক্ষে ১২ নাগরিকের মৃত্যু হয়েছে। কাশ্মীরে নানা কাজে যাওয়া পরিযায়ী শ্রমিকদেরই অধিকাংশ ক্ষেত্রে নিশানা করছে জঙ্গিরা।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jammu kashmirs constable shot dead by militants in srinagar

Next Story
সিবিএসই দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা হচ্ছে নাCm Mamata Banerjee gives tips to students for reducing their mental stress
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com