বড় খবর

মাঝ আকাশে যাত্রীদের নাক-কান থেকে রক্তপাত, জরুরি অবতরণ জেট এয়ারওয়েজের বিমানের

১৬৬ জন যাত্রীর মধ্যে জানা তিরিশেক যাত্রীর নাক ও কান দিয়ে রক্ত বেরোতে শুরু করেছে তখন।প্রায় সঙ্গে সঙ্গেই মুখ ঘুরিয়ে মুম্বই বিমানবন্দরে ফিরে এসে জরুরি অবতরণ করে ওই বিমানটি।

মাঝ আকাশে বিমানযাত্রীদের কান ও নাক থেকে রক্ত ক্ষরণের ঘটনায় ব্য়াপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। মুম্বই থেকে জয়পুরগামী উড়ানে এ ঘটনা ঘটেছে।

এদিন মুম্বইয়ের অন্তর্জাতিক বিমানবন্দর থেকে জয়পুরের উদ্দেশে রওনা দেয় জেট এয়ারওয়েজের বিমান 9W 697। বিমান আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যে যাত্রীরা কানে ও নাকে প্রচণ্ড চাপ অনুভব করতে থাকেন। বিমানের ১৬৬ জন যাত্রীর মধ্যে জানা তিরিশেক যাত্রীর নাক ও কান দিয়ে রক্ত বেরোতে শুরু করেছে তখন।প্রায় সঙ্গে সঙ্গেই মুখ ঘুরিয়ে মুম্বই বিমানবন্দরে ফিরে এসে জরুরি অবতরণ করে ওই বিমানটি। জেট এয়ারওয়েজের তরফে জানানো হয়েছে বিমানের মধ্যেকার বায়ুচাপ সঠিকভাবে নিয়ন্ত্রণে না থাকার কারণে এই বিপত্তি ঘটেছে।

আরও পড়ুন: কোথায় রাধা ও বরুণ বাগরি? ক্ষোভে ফুঁসছেন বাগরির ব্যবসায়ীরা

অসামরিক বিমান পরিবহণ দফতরের তরফ থেকে জানানো হয়েছে, “প্রাথমিক তদন্তে জানা গিয়েছে বিমান ওড়ার সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সুইচ অন করতে ভুলে যান এক কেবিন ক্রিউ। সেই কারণেই মাঝ আকাশে বায়ুর চাপ নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়নি। তাতেই রক্তপাত ও শ্বাসকষ্টের সমস্যা শুরু হয় যাত্রীদের। তবে তৎক্ষনাৎ অক্সিজেন মাস্ক সরবরাহ করা হয় যাত্রীদের।’’ বিমান দুর্ঘটনা তদন্তকারী ব্যুরো (এএইচবি)-র তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই বিমানের ওই অভিযুক্ত ক্রিউ-কে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে এবং ঘটনাটির তদন্ত শুরু করেছে ডিজিসিএ।

[bc_video video_id=”5837500494001″ account_id=”5798671093001″ player_id=”JvQ6j3xDb1″ embed=”in-page” padding_top=”56%” autoplay=”” min_width=”0px” max_width=”640px” width=”100%” height=”100%”]

জেট এয়ারওয়েজের এক আধিকারিক জানিয়েছেন, যে সব যাত্রীদের নাক ও কান থেকে রক্তক্ষরণ হয়েছিল, তাঁদের দ্রুত ভর্তি করা হয় স্থানীয় হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসার বন্দোবস্ত করা হয়েছে।কিছুক্ষণের মধ্যেই যাত্রীদের জন্য বিকল্প উড়ানের বন্দোবস্ত করেছে সংস্থা।

ওই বিমানের এক যাত্রী বিমানের ওই সময়ের একটি ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। সেই ভিডিও-তে দেখা যাচ্ছে, সব যাত্রীই অক্সিজেন মাস্ক পরে রয়েছেন।  দায়িত্বজ্ঞানহীনতা ও কর্তব্যে গাফিলতির অভিযোগ তুলে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন বিমানের যাত্রী সহ অনেকেই।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jet airways crew forget to maintain cabin pressure passengers ear nose bleeding35797

Next Story
কুম্ভ মেলার বাজেট ৭৫০ কোটি, আর তার নকশার দায়িত্ব বাহুবলীর সেট ডিজাইনারের হাতে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com