বড় খবর

হারের দায় বিজেপির নয়, আমার: ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস

বিজেপি ৭৯ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছে। একটি আসনে তারা নির্দল প্রার্থীকে সমর্থন করেছে, আজসুর সভাপতি সুদেশ মাহাতোর বিরুদ্ধে তারা কোনও প্রার্থী দাঁড় করায়নি।

Raghubar Das, BJP
হারের দায়

বিধানসভা ভোটে হারের দায়িত্ব নিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস। রাঁচিতে এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেছেন “এ আমার পরাজয়, বিজেপির হার নয়।”

নির্বাচন কমিশনের ওয়েবসাইটে যে ট্রেন্ড অনুসারে রঘুবর দাস জামশেদপুর পূর্ব বিধানসভা কেন্দ্রে বিজেপির বিদ্রোহী প্রতিদ্বন্দ্বী সরযূ রায়ের থেকে ১০ হাজার ভোটে পিছিয়ে রয়েছেন। ৮১ আসনের বিধানসভায় ঝাড়খণ্ড মুক্তি মোর্চা ৪৫টি আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে বিজেপি এগিয়ে রয়েছে ২৫টি আসনে।

বিজেপি ৭৯ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছে। একটি আসনে তারা নির্দল প্রার্থীকে সমর্থন করেছে, আজসুর সভাপতি সুদেশ মাহাতোর বিরুদ্ধে তারা কোনও প্রার্থী দাঁড় করায়নি।

মহাজোটের দারুণ ফলাফলের পর জেএমএম নেতা হেমন্ত সোরেন বলেছেন ঝাড়খণ্ডের মানুষ বিরোধীদের পক্ষে স্পষ্ট জনাদেশ দিয়েছেন। হেমন্ত সোরেনই এবার মুখ্যমন্ত্রী হতে চলেছেন।

হেমন্ত সোরেনকেই জোটের মুখ্যমন্ত্রী হিসেবে প্রচার করা হয়েছিল। তিনি পরবর্তী কর্মসূচি নিয়ে আলোচনার জন্য বিরোধী জোটের সঙ্গীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন।

সোরেন কংগ্রেসের সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, আরজেডি প্রধান লালু প্রসাদ যাদব ও নিজের বাবা তথা জেএমএম সভাপতি শিবু সোরেনকে ধন্যবাদ জানিয়েছেন।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, ঝাড়খণ্ড ভোটের ফল এনআরসি এবং সিএএ-র বিরোধী জনমতের প্রতিফলন। একই সঙ্গে এই ফল সারা দেশ জুড়ে বিজেপির ঔদ্ধত্যের জবাব বলেও মন্তব্য করেছেন তিনি।

Web Title: Jharkhand vote result raghubar das takes responsibility

Next Story
সত্যের খাতিরে: এনআরসি-র কথা মোদী অস্বীকার করলেও অমিত শাহরা কিন্তু প্রমাণ রেখে গিয়েছেনNRC, Modi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com