scorecardresearch

বড় খবর

শাহ ফয়জলকে মুক্তি দিল জম্মু-কাশ্মীর প্রশাসন

২০১৯ সালের অগাস্ট থেকে তাঁকে আটক করে রাখা হয়েছিল।

shah faesal, শাহ ফয়জল, শাহ ফয়জল মুক্তি, জম্মু কাশ্মীর, shah faesal psa, শাহ ফয়জলকে মুক্তি, shah faesal released, shah faesal detention, who is shah faesal, public safety act, what is public safety act, j&k news, জম্মু কাশ্মীরের খবর
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।
প্রায় ১০ মাস বন্দিদশা কাটানোর পর মুক্তি পেলেন প্রাক্তন আমলা তথা রাজনীতিবিদ শাহ ফয়জল। ছাড়া পেয়েছেন পিডিপি-র দুই নেতা পীর মনসুর হুসেন ও সরতাজ মাদানিও। তাঁদের বিরুদ্ধে জন সুরক্ষা আইন প্রত্য়াহার করেছে জম্মু-কাশ্মীর প্রশাসন। জন সুরক্ষা আইনে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে অভিযুক্ত করা হয়েছিল শাহ ফয়জলকে।

গত বছরের মার্চ মাসে জম্মু অ্য়ান্ড কাশ্মীর পিপলস মুভমেন্ট নামে একটি রাজনৈতিক দল শুরু করেন ফয়জল। ২০১৯ সালের অগাস্ট থেকে তাঁকে আটক করে রাখা হয়েছিল। ১৩ মে পর্যন্ত তাঁর বন্দিদশার মেয়াদ বাড়ানো হয়েছিল। শ্রীনগরের এমএলএ হস্টেল থেকে তাঁকে আটক করা হয়েছিল। ৩৭০ ধারা রদের সময় থেকে দুই পিডিপি নেতা পীর মনসুর হুসেন ও সরতাজ মাদানিকেও জন সুরক্ষা আইনে আটক করা হয়েছিল।

আরও পড়ুন:  অত্যাবশ্যকীয় পণ্য আইনের সংশোধনী পাশ মন্ত্রিসভায়, বাধাহীন বাণিজ্যের লক্ষ্যে অর্ডিন্যান্স জারি

শাহ ফয়জল ও দুই পিডিপি নেতার মুক্তির বিষয়ে টুইটে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্য়মন্ত্রী লিখেছেন, ”ভাল লাগছে যে শাহ ফয়জল, পীর মনসুর, সরতাজ মাদানিদের মুক্ত করা হয়েছে। মেহবুবা মুফতি, সাগর এসবি, হিলাল লোনদের এখনও আটকে রাখায় হতাশ। এই কঠিন সময়ে তাঁদেরকে মুক্ত করা হোক”। শাহ ফয়জলদের মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন মেহবুবা মুফতির মেয়ে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Jk administration revokes psa against shah faesal two pdp leaders