scorecardresearch

বড় খবর

জম্মু-কাশ্মীরে সেনার গুলিতে নিহত জঈশ এ মহম্মদ জঙ্গি

ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছেন, ওই এলাকায় মোবাইল ও ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

জম্মু-কাশ্মীরে সেনার গুলিতে নিহত জঈশ এ মহম্মদ জঙ্গি
জম্মু-কাশ্মীরে নিহত জঈশ জঙ্গি

ভারতীয় নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে প্রাণ হারাল এক জৈশ এ মহম্মদ জঙ্গি। শুক্রবার সকালে দক্ষিণ কাশ্মীরের ত্রালে জঙ্গি এবং নিরাপত্তাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। সে সংঘর্ষেই মারা যায় ওই জঙ্গি। এ ঘটনায় আহত হন এক পুলিশ কর্মী। তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি সুস্থ রয়েছেন বলে জানা গিয়েছে।

সংবাদসংস্থা এএনআই সূত্র উদ্ধৃত করে জানিয়েছে, ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। দর্গনাই গুন্ড গ্রামে এক যোগে অপারেশন চালায় পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ এবং সিআরপিএফ। সংবাদ সংস্থা আইএএনএস এক পুলিশ আধিকারিককে উদ্ধৃত করে এ কথা জানিয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছেন, ওই এলাকায় মোবাইল ও ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

জম্মু কাশ্মীর পুলিশ এদিন টুইট করে জানিয়েছিল, ‘‘ত্রালে নিরাপত্তাবাহিনী এবং জঙ্গিদের মধ্যে গুলিযুদ্ধ চলছে। এলাকা ঘিরে ফেলা হয়েছে।’’ ত্রালে গুলিযুদ্ধে কয়েক দিন আগেই নিহত হয়েছে জৈশ এ মহম্মদ প্রধান মাসুদ আজহারের ভাইপো উসমান হায়দার।

নিরাপত্তা বাহিনীর উপর সম্প্রতি স্নাইপার হানার ঘটনায় জড়িত ছিল উসমান হায়দার। তার মৃত্যু নিরাপত্তাবাহিনীর কাছে বড়সড় সাফল্য বলেই মনে করা হচ্ছে। এ বছর জৈশ প্রধানের এই নিয়ে দ্বিতীয় ভাইপোর মৃত্যু হল। এর আগে গত বছরের নভেম্বর মাসে মাসুদ আজহারের আপেক ভাইপো তালহা রশিদ মারা গিয়েছিল। সেবারে সংঘর্ষ ঘটেছিল জম্মু কাশ্মীরের পুলওয়ামা জেলায়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Jk encounter jaish terrorist dead